Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

কক্সবাজারে করোনা নিয়ে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে লেখায় একজন আটক

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ৭:২২ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালিক এবং আইইডিসিআর পরিচালক মীরজাদী সাব্রীনা ফ্লোরাসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে ফেইসবুকে বিষোদগার করায় এক ব্যক্তিকে আটক করেছে
র‍্যাব।
চলমান করোনা ভাইরাসজনিত সংকটে বিষোদগার করে ফেইসবুকে স্ট্যাটাস দেওয়ায় রাশেদুল আমিন (৪৩) নামক ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫।

বুধবার (১ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে তাকে শহরের ঝাউতলা গাড়ির মাঠ এলাকার ২ নম্বর গলির ১১ নম্বর বাড়ির সাকুরা ভবন থেকে র‍্যাব তাকে আটক করে।

আটক ওই ব্যক্তির বিরুদ্ধে 'সিরাজ সিকদার' নামের একটি ফেইসবুক আইডি থেকে করোনা ভাইরাস সংক্রান্ত মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগ আনা হয়েছে। একইসাথে তার মোবাইল ফোনটিও জব্দ করা হয়েছে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির জানান, আটক রাশেদুল আমিনকে বৃহস্পতিবার দুপুরে র‍্যাব-১৫ কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করে।

তার বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ১৫/২৯/৩১ নম্বর ধারায় র‍্যাব-১৫ এর নায়েব সুবেদার সুকুমার রায় বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলায় দায়ের করেছে।

মামলা নম্বর ০২/২০২০ ইংরেজি। মামলাটি গ্রহন করে তাকে আদালতে চালন দেওয়া হয় বলে জানান ওসি সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির।

আটক হওয়া রাশেদুল আমিনের বাড়ি লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জের ইসলামপুর ইউনিয়নের পালপাড়া। তার পিতার নাম-নুরুল আমিন এবং মাতার নাম-রশিদা বেগম বলে জানা গেছে।



 

Show all comments
  • Nadim ahmed ৩ এপ্রিল, ২০২০, ১২:১৬ এএম says : 0
    This is normal. AwMileague will not allow anyone to tell truth. Because they are afraid of truth. So whoever will try to tell the truth, he will be arrested, and maybe killed in crossfire.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ