Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

ওয়ার্নের দৃষ্টিতে পাকিস্তানের সেরা একাদশ, নেই আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ৭:৫০ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে গোটা বিশ্ব স্থবির। লকডাউনের কারনে সারাদিন বাসয় থাকছেন মানুষজন। অস্ট্রেলিয়ান কিংবদন্তী স্পিনার শেন ওয়ার্নও তার ব্যতিক্রম নন। তার দৃষ্টিতে পাকিস্তানের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ প্রকাশ করেছেন সাবেক এ অস্ট্রেলিয়ান কিংবদন্তি স্পিনার। আজ (বৃহস্পতিবার) নিজের অফিসিয়াল ইন্সটাগ্রামে লাইভে এসে তিনি এই একাদশ বাছাই করেন। তবে তার সেই একাদশে নেই পাকিস্তানি জনপ্রিয় ক্রিকেট তারকা শহীদ আফ্রিদি।

মূলত ক্রিকেট ক্যারিয়ারে পাকিস্তানের যেসব খেলোয়াড়দের বিপক্ষে খেলেছেন তাদের থেকে সেরা একাদশ বেছে নেন কিংবদন্তি এ স্পিনার। ওয়ার্নের সেরা পাকিস্তান ওয়ানডে একাদশে অধিনায়ক হিসেবে আছেন ওয়াসিম আকরাম।

ওপেনিংয়ে সাঈদ আনোয়ারের সঙ্গে আছেন আমির সোহেলে। এছাড়া ব্যাটিং লাইন-আপে যথাক্রমে তিন, চার ও পাঁচে আছেন মোহাম্মদ ইউসুফ, ইনজামাম-উল-হক, ইউনিস খান। উইকেটরক্ষক হিসেবে তিনি বেছে নিয়েছেন মঈন খানকে। স্পিনার হিসেবে আছেন সাকলাইন মুশতাক ও মুশতাক আহমেদ। ওয়াসিমের পাশাপাশি শোয়েব আখতার ও ওয়াকার ইউনিস আছেন পেসার হিসেবে।

ওয়াসিম আকরামকে দলে নেওয়ার পাশাপাশি অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার কারণ হিসেবে ৫০ বছর বয়সী ওয়ার্ন বলেন, ‘আমার দেখা সেরা বোলার ছিলেন আকরাম। বলে তার দক্ষতা ছিল ব্যতিক্রমধর্মী।’

ক্যারিয়ারে বিষ্ময়কর সব রেকর্ড নিজের নামের পাশে জুড়ে নিয়েছিলেন আকরাম। ১০৪ টেস্টে ৪১৪ উইকেট শিকার করেন তিনি। তারমধ্যে ৫ ‍উইকেট নিয়েছেন ২০ বার। ৩৬৫ ওয়ানডেতে ২৩.৫২ গড়ে রান দিয়ে আকরাম নিয়েছেন ৫০২ উইকেট।

অন্যদিকে ওয়ার্নও অসাধারণ ছিলেন পাকিস্তানের বিপক্ষে। পাকিস্তানের বিপক্ষে দীর্ঘ সংস্করণের ক্রিকেটে ১৩ ম্যাচ খেলেছিলেন তিনি। তারমধ্যে ২১.১০ গড়ে রান দিয়ে নেন ৭১ উইকেট।

শেন ওয়ার্নের সেরা পাকিস্তান ওয়ানডে একাদশ : সাঈদ আনোয়ার, আমির সোহেল, মোহাম্মদ ইউসুফ, ইনজামাম-উল-হক, ইউনিস খান, মঈন খান (উইকেরক্ষক), ওয়াসিম আকরাম (অধিনায়ক), সাকলাইন মুশতাক, মুশতাক আহমেদ, শোয়েব আখতার ও ওয়াকার ইউনিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন