Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

করোনায় নেই গ্র্যামিজয়ী গায়ক

দ্য গার্ডিয়ান | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন আরও এক তারকা। কয়েক দিন আগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন গ্র্যামি পুরস্কারপ্রাপ্ত গায়ক জো ডিফি। এবার মারা গেলেন আরও এক গ্র্যামিজয়ী গায়ক। তিনি অ্যাডাম শেলসিংগার (৫২)। বিখ্যাত রক ব্যান্ড ‘ওয়ানে’র গীতিকার তিনি।
বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন অ্যাডাম। সোয়াব পরীক্ষায় তার দেহে করোনার সন্ধান মিলেছিল। তারপর থেকে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হতে থাকে তার।

গতকাল বৃহস্পতিবার তার মৃত্যুর খবর পেয়ে অভিনেতা টম হ্যাংকস টুইটে শোক প্রকাশ করেছেন। লিখেছেন, অ্যাডাম শেরসিংগারকে ছাড়া আর কোনও ‘প্লেটোন’ হবে না। কোবাইড-১৯-এর জন্য অ্যাডামকে হারাতে হল।
গীতিকার অ্যাডাম বিখ্যাত রক ব্যান্ড ‘ফাউন্টেনস অফ ওয়ানে’র জন্য গান লিখতেন। ‘স্টেসিস মম’ ও ‘হে জুলি’র মতো হিট গান শ্রোতাদের উপহার দিয়েছেন তিনি।
অ্যাডাম শেলসিংগার ‘অস্কার’, ‘গোল্ডেন গেøাব’, ‘গ্র্যামি’, ‘এমি’র মতো পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন। ২০০৯ সালে তিনি গ্র্যামি জেতেন। তিনি সঙ্গীত জীবনে তিনবার ‘এমি’ পুরস্কারও পেয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাসের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ