Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

নোয়াখালীর সোনাইমুড়ীতে একই পরিবারের ৯জন কোয়ারেন্টাইনে, বাড়ী লকডাউন

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১১:২৯ পিএম

সোনাইমুড়ী পৌরসভার গোবিন্দপুর গ্রামে এক দুবাই প্রবাসীর বাড়ী লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। কোভিড-১৯ এর উপসর্গ থাকা সন্দেহে ওই পরিবারের পাঁচজন মহিলা, দুইজন পুরুষ, পনের মাস বয়সী এক ও পাঁচ মাস বয়সী একশিশুসহ মোট নয় জনকে কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে।
বৃহস্পতিবার সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা টিনা পাল ওই প্রবাসীর বাড়ীটি লকডাউন ঘোষণা করেন।
সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইনুল ইসলাম জানান, গত ২২মার্চ ওই পরিবারের একজন সদস্য দুবাই থেকে দেশে এসেছিলেন। এর মধ্যে পরিবারের কয়েকজন সদস্য সর্দি ও জ্বরে আক্রান্ত হয়েছে এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের অ্যাম্বুলেন্স পাঠিয়ে ওই পরিবারের ৯জন সদস্যকে হাসপাতালে আনা হয়। তবে ওই প্রবাসী বাড়ীর বাহিরে থাকায় তাকে আনা সম্ভব হয়নি। তাকে খুঁজতে স্থানীয় প্রশাসন কাজ করছে।

তিনি আরও জানান, প্রবাসীর পরিবারের ওই সদস্যদের পৌরসভার ৯নং ওয়ার্ডের নবাবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কোয়ারেন্টাইন সেন্টারের দ্বিতীয় তলা চিকিৎসকদের তত্ত¡াবধানে রাখা হয়েছে। বর্তমানে তাদের শারীরিক অবস্থা ভালো। কোয়ারেন্টাইনের সময় শেষ হলে তাদের সবার শারীরিক অবস্থা দেখে ছাড়পত্র দেওয়া হবে।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা টিনা পাল জানান, লকডাউনকৃত বাড়ীটি বর্তমানে প্রশাসনের নজরধারীতে রয়েছে। এলাকায় সতর্কতামূলক মাইকিং করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন