Inqilab Logo

ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

চলচ্চিত্র দিবসে ফাঁকা এফডিসি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ১২:৩৪ পিএম

আজ জাতীয় চলচ্চিত্র দিবস। চলচ্চিত্রকারদের প্রাণের উৎসবের দিন এটি। প্রতি বছর ৩ এপ্রিল এফডিসিতে দিনটি উদযাপন করা হয়। তবে প্রতিবারের মতো এবার দিবসটি উদযাপন করতে পারছেন না চলচ্চিত্র প্রেমীরা। বিশ্বজুড়ে করোনা আতঙ্কে থমকে আছে জনজীবন। এমন অবস্থায় চলচ্চিত্র দিবসও পালিত হচ্ছে না। অঘোষিতভাবে দিবসটি বাতিল হয়ে গেছে।

প্রতিবছর এ দিনে এফডিসিকে সাজানো হয় ব্যানার-ফেস্টুন দিয়ে। শোভাযাত্রা বের করা হয়। স্থিরচিত্র প্রদর্শনী থাকে। সাংস্কৃতিক অনুষ্ঠান থাকে। সাজ সাজ রব পড়ে যায় চলচ্চিত্রের এ আঙ্গিনায়। চিত্রতারকারা উপস্থিত থাকেন। তাদের দেখতে ভিড় জমে। এবারের চিত্র একেবারেই অন্য রকম। থাকছে না ছোট–বড় কোনো আয়োজন।

বিষয়টি নিয়ে শিল্পী সমিতির সভাপতি জাহেদ খান বলেন, এমন একটা দিবসে প্রিয় অঙ্গনটাকে ফাঁকা ফাঁকা লাগছে। অনেক কিছু করা ইচ্ছা ছিল। দেশের বৃহৎ স্বার্থে এটুকু মেনে নিতে হবে বলে তার মন্তব্য।

চলচ্চিত্র উন্নয়ন সংস্থা, ফিল্ম আর্কাইভ, সেন্সর বোর্ডসহ তথ্য মন্ত্রণালয়ের অধীনে প্রতিটি সংস্থা ও প্রতিষ্ঠানের কর্মতৎপরতা থাকত চলচ্চিত্র দিবসে। এবার সমস্ত প্রতিষ্ঠানে ছুটি, নেই ছোটাছুটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ