Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

যশোরে করোনায় জনসাধারণকে সরকারি আইন মানাতে কঠোর অবস্থানে প্রশাসন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ২:২৪ পিএম

করোনাভাইরাস প্রতিরোধকল্পে সরকারি আইন, নিয়ম নীতি মানতে জনসাধারণকে বাধ্য করার ব্যাপারে কঠোর অবস্থান নিয়েছে যশোরের প্রশাসন। প্রথমদিকে করোনা ভয়ে মানুষ ঘরবন্দি হয়ে পড়লেও গত কয়েকদিন শহর ও গ্রামে সমানতালে আবার ঢিলেঢালাভাব, আড্ডা ও চলাচল বেড়ে যাওয়ায় জেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ কঠোর হয়েছেন। অভিযান পরিচালনা করে মানুষকে ঘরে ফেরার জন্য চাপ সৃষ্টি, জটলা দেখলেই ধাওয়া করা, সরিয়ে দেওয়া এবং জরিমানা করার কাজ শুরু করেছে।

শুক্রবার দুপুরে যশোর জেরা প্রশাসক মুহাম্মাদ আশরাফ হোসেন জানান, করোনা পরিস্থিতি বর্তমানে অনেকটাই ভালো। তবুও যশোরে সাবধানতা অবলম্বনের জন্য প্রশাসনের পক্ষ থেকে কঠোর ভুমিকা নেওয়া হচ্ছে। প্রতিদিন অভিযান পরিচালনা করে জরিমানা আদায়, ধাওয়া করার কাজ করা হচ্ছে। সচেতনতা সৃষ্টির জন্য প্রশাসনসহ বিভিন্ন সেক্টর কাজ করছে। পথে পথে ব্যক্তিদের চলাফেরা ও ঘোরাফেরার উপর সতর্ক দৃষ্টি রাখা হচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে তদারকি করা হচ্ছে ঘরবন্দি গরীবদের ত্রাণসাহায্য বিতরণের ব্যাপারে। কারা কোথায় কাদের ত্রাণ বিতরণ করছে খোঁজ নেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশাসন

২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ