Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

ওয়ার্নের সেরা পাকিস্তান একাদশের অধিনায়ক ওয়াসিম আকরাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ২:৪৩ পিএম

নিজের দেখা সেরা পাকিস্তান একাদশ বেছে নিয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন। সুইং মাস্টার ওয়াসিম আকরামকে সেই দলের অধিনায়ক করেছেন তিনি।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামের এক লাইভ শোতে নিজের সেরা পাকিস্তান একাদশ বেছে নেয়ার কথা জানান ওয়ার্ন। মূলত ওয়ার্নের সমসাময়িক খেলোয়াড়দেরই সেরা একাদশে বেছে নিয়েছেন ঘূর্ণি জাদুকর।

৫০ বছর বয়সী অজি ক্রিকেটার বলেন, আমার দেখা সেরা বোলার ওয়াসিম। বোলিংয়ে তার দক্ষতা ভয়ঙ্কর।

ওপেনার হিসেবে পাক কিংবদন্তি সাঈদ আনোয়ার ও বাঁহাতি ব্যাটসম্যান আমির সোহেলকে বেছে নিয়েছেন ওয়ার্ন। ওয়ানডাউনে পিক করেছেন মোহাম্মদ ইউসুফকে।

অস্ট্রেলীয় লিজেন্ড বলেন, আমার দেখা বিশ্বের অন্যতম সেরা ওপেনার আনোয়ার। এমনকি আমাকে সর্বকালের সেরা বিশ্ব একাদশ বাছাই করতে বললে, সেখানেও তাকে রাখব আমি। সোহেল দারুণ ব্যাটসম্যান। আর ইউসুফ তো রানমেশিন। পেস-স্পিন উভয়ের বিপক্ষেই দুর্দান্ত সে।

সাবেক অধিনায়ক ইনজামাম-উল হক ও অভিজ্ঞ ইউনিস খানকে নিয়ে শক্তিশালী মিডলঅর্ডার সাজিয়েছেন ওয়ার্ন। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে মঈন খানকে বেছে নিয়েছেন তিনি।

সর্বকালের সেরা লেগস্পিনার বলেন, ইনজি স্পেশাল ক্রিকেটার। পেস-স্পিন দুটিই ভালো খেলে সে। সবার বলই বাউন্ডারির বাইরে আছড়ে ফেলতে পারে ও। ইউনিস বড় রানের জন্য সবসময় ক্ষুধার্ত থাকে। খারাপ বল পেলেই সীমানাছাড়া করে সে।

অফস্পিন লিজেন্ড সাকলায়েন মুশতাক ও লেগি মুশতাক আহমেদকে নিয়ে স্পিন আক্রমণের ছক এঁকেছেন ওয়ার্ন। আর পেস অ্যাটাকে ওয়াসিমের সঙ্গে রেখেছেন গতিদানব শোয়েব আখতার এবং ইয়র্কার মাস্টার ওয়াকার ইউনিসকে।

অস্ট্রেলিয়ান লেগস্পিন ম্যাজিসিয়ান বলেন, মুখোমুখি হওয়া সবচেয়ে গতিময় পেসার শোয়েব। সে ২০-৩০ মিটার দৌড়ে ঘণ্টায় ১০০ মাইল বেগে বল ছুড়তে পারে, যা সত্যিকার অর্থে ভীতিকর। ওয়াকার গ্রেট বোলার। বিশেষত ভয়ঙ্কর রিভার্স সুইং ও ইয়র্কারের জন্য।

তবে ওয়ার্নের একাদশে নেই তারকা পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি, আজহার মেহমুদ কিংবা আবদুল রাজ্জাকদের কেউ।

ওয়ার্নের সেরা পাকিস্তান একাদশ: সাঈদ আনোয়ার, আমির সোহেল, মোহাম্মদ ইউসুফ, ইনজামাম-উল হক, ইউনিস খান, মঈন খান (উইকেটেরক্ষক), ওয়াসিম আকরাম (অধিনায়ক), সাকলায়েন মুশতাক, মুশতাক আহমেদ, শোয়েব আখতার ও ওয়াকার ইউনিস।



 

Show all comments
  • Md Azadul Islam ১৫ এপ্রিল, ২০২০, ৮:৫১ পিএম says : 0
    খান সাহেবের কি যোগ্যতার ঘাটতি আছে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৯ মে, ২০২০

আরও
আরও পড়ুন