Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বে ১০ লাখ ছাড়াল আক্রান্তের সংখ্যা, সবচেয়ে সঙ্কটে আমেরিকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ৩:০৪ পিএম

কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না করোনাভাইরাস আক্রান্তের সংখ্যায়। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, গোটা বিশ্বে ইতিমধ্যেই ১০ লাখ ছাড়িয়ে গিয়েছে আক্রান্তের সংখ্যা। মৃত্যু হয়েছে ৫৩ হাজারেরও বেশি মানুষের।

আক্রান্তের নিরিখে সারা বিশ্বে শীর্ষ স্থানে রয়েছে আমেরিকা। এখনও পর্যন্ত সেখানে প্রায় আড়াই লাখ আক্রান্ত হয়েছেন। তার পরেই রয়েছে ইটালি। সে দেশে আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গিয়েছে। তার পরেই রয়েছে স্পেন (১ লাখ ১২ হাজার ৬৫ জন), জার্মানি (৮৪ হাজার ৭৯৪), চীন (৮২ হাজার ৪৬৪)। বুধবার ৮০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। যা এক দিনে আক্রান্তের নিরিখে রেকর্ড। ওই দিন মৃত্যু হয়েছে ৬ হাজার মানুষের। মৃত্যু সংখ্যায় বুধবারই নতুন মাইলস্টোন ছুঁয়ে ফেলেছে আমেরিকা, স্পেন ও ব্রিটেন।

মৃতের সংখ্যার নিরিখে সবচেয়ে খারাপ পরিস্থিতি ইতালিতে। সেখানে মৃত্যুর সংখ্যা ১৩ হাজার ছাড়িয়ে গিয়েছে। আক্রান্তের পাশাপাশি পাল্লা দিয়ে জার্মানিতেও মৃত্যু বাড়ছে হু হু করে। সে দেশে ইতিমধ্যেই ১০ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। তার পরেই রয়েছে ফ্রান্স। বিশ্ব জুড়ে করোনার এই তাণ্ডবের মধ্যেই অবশ্য আশার আলো দেখা যাচ্ছে। ইতিমধ্যেই প্রায় দু’লাখেরও বেশি মানুষ করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন। সূত্র: রয়টার্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ