Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা : ইকুয়েডরে ঘরে ঘরে লাশ, রাস্তায় পড়ে আছে ১৫০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ৪:০৭ পিএম

ইকুয়েডরের সেনা ও পুলিশ দেশটির বন্দরনগরী গুয়াকুইলের রাস্তা ও বাসাবাড়ি থেকে করোনায় মারা যাওয়া ১৫০ জনের মৃতদেহ উদ্ধার করেছে। সরকার সতর্ক করে দিয়ে বলেছে, আগামী মাসগুলোতে নগরী ও আশপাশের এলাকায় তিন হাজার ৫০০-এর বেশি লোক মারা যাওয়ার আশঙ্কা রয়েছে।

ইকুয়েডরের দ্বিতীয় বৃহত্তম নগরী গুয়াকুইলের বাসিন্দারা এর আগে সামাজিক মাধ্যমে রাস্তায় পড়ে থাকা মৃতদেহের ভিডিও প্রকাশ করেন। অনেকে তাদের বাড়ি থেকে মৃতদেহ সরিয়ে নেয়ার জন্য কর্তৃপক্ষকে বার্তা পাঠায়। কর্তৃপক্ষ মৃতদেহ থেকে দূরে থাকার নির্দেশনা দেওয়ায় বাড়িতে মারা যাওয়া মৃতদেহ পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে। সরকারের মুথপাত্র রাষ্ট্রীয় টেলিভিশনে মৃতদেহ থেকে দূরে থাকার বার্তা সম্প্রচারের জন্য ক্ষমা চেয়েছেন। লাতিন আমেরিকার দেশ ইকুয়েডরে করোনাভাইস মহামারি ভয়ঙ্কর হয়ে উঠেছে। দেশটিতে মোট তিন হাজার ১৬০ জন আক্রান্ত ও বৃহস্পতিবার ভোট পর্যন্ত ১২০ জনের মৃত্যু হয়েছে।



 

Show all comments
  • ash ৪ এপ্রিল, ২০২০, ৬:০৫ এএম says : 0
    AMON OBOSTHAI HOBE BANGLADESH E ! BANGLADESHER MANUSHER JONMODINER MULLO DITE HOBE JIBON DIE !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইকুয়েডর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ