Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

বেতন ছাড়াও কর্মচারীদের অর্থ সাহায্য দেবে বিসিবি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ৬:১৭ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস শুধু মৃত্যুর আতঙ্কই নয়, খেটে খাওয়া দিনমজুর মানুষের নাভিশ্বাসও। করোনার সংক্রামণ এড়াতে সরকারের নির্দেশে গত ২৬ মার্চ থেকে দেশে চলছে সাধারণ ছুটি। এ ছুটি আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে। অলিখিত এই লকডাউনে বিপাকে পড়েছেন দিনমজুর, খেটে খাওয়া মানুষরা। অবশ্য তাদের সহায়তায় ইতোমধ্যে সরকারসহ দেশের বিত্তবান ও স্বচ্ছল ব্যক্তিরা এগিয়ে এসেছেন।

করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী সবকিছুই যেন স্থবির হয়ে পড়েছে। এমতাবস্থায় খেলোয়াড়দের সহযোগিতার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এরই মধ্যে জাতীয় দলের চুক্তিবদ্ধদের বাইরে পুরুষ ও নারী ক্রিকেটারদের অর্থ সাহায্য করেছে। বিসিবির বেতন কাঠামোর বাইরে থাকা খেলোয়াড়দের এককালীন ৩০ হাজার টাকা করে দেয়া হবে। এমন ঘোষণা বিসিবির। একইভাবে নারী ক্রিকেটারদের জন্যও এককালীন ২০ হাজার টাকা করে দেবে তারা। খেলোয়াড়দের পাশাপাশি এবার বিসিবি নজর দিচ্ছে তাদের কর্মচারীদের উপর। বলা যায় আরো একটি মানবিক সাহায্য সহযোগিতার উদ্যোগ নিয়েছে তারা। বিসিবির সিদ্ধান্ত অনুযায়ী মিরপুরস্থ শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামসহ বিভিন্ন ক্রিকেট স্টেডিয়ামের মাঠকর্মী, অফিস পিয়ন, অফিস স্টাফ ও পরিচ্ছন্নতা কর্মীসহ মোট ৩০০ কর্মচারীকে এককালীন অর্থ সাহায্য দেয়া হবে।

শুক্রবার তথ্যটি নিশ্চিত করেছেন বিসিবির সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন। তবে কর্মচারীদের কত টাকা করে দেয়া হচ্ছে- তা জানাননি তিনি। তবে বিশ্বস্ত একটি সুত্র জানায়, ৩০০ জনের সবাইকে বেতনের বাইরেও অন্তত ৫/৭ হাজার টাকা করে দেয়া হবে।

সুজন বলেন, ‘এককালীন একটা অর্থ দেয়া হবে বিসিবির কর্মচারীদের। যে অর্থের পরিমাণ এখনো ঠিক করা হয়নি। তবে মাঠকর্মী, বিসিবি অফিস স্টাফ ও পিয়ন এবং পরিচ্ছন্নতা কর্মীসহ ৩০০ কর্মচারীকে আমরা মাসিক বেতন নিয়মিত দেয়ার পাশাপাশি এককালীন কিছু অর্থ সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছি। খুব শীঘ্রই এটা দেয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি
আরও পড়ুন