Inqilab Logo

ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

গুজব ঠেকাতে দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ৯:০৫ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দেশের সঙ্কটময় মুহূর্তে কেউ যাতে গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করতে না পারে সেজন্য দলের নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, ‘দেশের সঙ্কটময় মুহূর্তে একশ্রেণীর মতলবাজ গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। জনগণ যাতে অপপ্রচারে বিভ্রান্ত না হয়, সেজন্য সচেতনতামূলক কর্মসূচি নিতে দলের নেতাকর্মীদের সর্বদা সতর্ক পাহারায় থাকতে হবে।’

আজ শুক্রবার দুপুরে সংসদ ভবনের সরকারি বাসভবনে এক ভিডিও বার্তার মাধ্যমে ওবায়দুল কাদের এ নির্দেশনা প্রদান করেন।

জনগণকে অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘একটি বিষয় না বললেই নয়, এই সঙ্কট সন্ধিক্ষণেও একশ্রেণীর মতলববাজ মহল গুজব সৃষ্টির মাধ্যমে চরিত্রহনন- ফেসবুকে অপপ্রচার করে জনমনে বিভ্রান্তি তৈরি করার অশুভ পাঁয়তারায় লিপ্ত রয়েছে। এই মতলববাজ মহলটি দেশের এই সঙ্কটেও অসভ্য খেলায় মেতে উঠেছে।’

তিনি বলেন, ‘এদের ব্যাপারে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে জনগণকে সতর্ক থাকতে হবে। পার্টির নেতাকর্মীদেরকে সচেতনতা কর্মসূচিতে অংশ নিতে হবে যাতে জনগণ অপপ্রচারে বিভ্রান্ত না হয়। আমাদের নেতাকর্মীদের সর্বদা সতর্ক পাহারায় থাকতে হবে।’

করোনাভাইরাস প্রতিরোধে দলীয় নেতাকর্মীসহ দেশের সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা অক্ষরে অক্ষরে পালন করার আহবান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী প্রশাসন সেনাবাহিনী আমাদের নেতা কর্মী জনপ্রতিনিধি ও দেশের বিভিন্ন শ্রেণীর মানুষ সামর্থ অনুযায়ী সবাই এগিয়ে আসছেন। চিকিৎসক-নার্স সহ আমাদের স্বাস্থ্যকর্মীরা তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে যাচ্ছেন। দায়িত্ব পালনে কেউ কোনো অবহেলা করছেন না।

তিনি বলেন, এই সঙ্কট সন্ধিক্ষণে নিম্নআয়ের খেটে খাওয়া মানুষ আজ কষ্ট পাচ্ছে। একদিকে শেখ হাসিনার সরকার এদের জন্য সাহায্য সহযোগিতা নিয়ে পাশে দাঁড়িয়েছে। অন্যদিকে আমাদের পার্টির প্রতিনিধি, জনপ্রতিনিধি সমাজের বিত্তবানরা এগিয়ে এসেছেন- এটা অত্যন্ত আশাব্যঞ্জক দিক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনা সঙ্কটের কারণে সারা বিশ্ব এক ভয়ঙ্কর পরিস্থিতির মধ্য দিয়ে চলছে। জাতিসংঘের মতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বিশ্বে এমন ভয়াবহ সঙ্কট কখনো সৃষ্টি হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, কবে যে এই সঙ্কটের শেষ হবে তা এখনো পর্যন্ত কেউ সঠিকভাবে বলতে পারছেন না।

সূত্র: বাসস



 

Show all comments
  • Tareq Sabur ৩ এপ্রিল, ২০২০, ১১:১৫ পিএম says : 0
    Yes, Obsidul Qader, Corona virus is the rumor of BNP-Jamat - right??? But do you know that the people of Bangladesh believe that you guys made the Awamileague a party of jokers and liars? Yes, the people of Bangladesh do not believe you anymore.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন