Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

ব্রিটিশ কমেডিয়ানও নেই

বিবিসি নিউজ | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

ব্রিটিশ কমেডিয়ান ইডি লার্জ (৭৮) করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন। আগে থেকেই তিনি হার্টের সমস্যায় ভুগছিলেন। তার এজেন্ট ও ছেলে রায়ান জানিয়েছেন, হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে তার মৃত্যু হয়।
ইডি লার্জের আসল নাম অ্যাডওয়ার্ড ম্যাকগিনিস। ১৯৭৮ থেকে ১৯৯১ সাল পর্যন্ত তিনি ছিলেন বিবিসি ওয়ানের জনপ্রিয় মুখ। কমেডি সঙ্গী সিদ লিটলের সঙ্গে তার ‘লিটল অ্যান্ড লার্জ’ শো দারুণ জনপ্রিয়তা কুড়ায়। প্রায় দেড় কোটি দর্শকের হৃদয় জয় করে ওই অনুষ্ঠান।
তার মৃত্যুতে মাইকেল বেরিমোর, টমি ক্যানোনসহ অসংখ্য তারকা ও ভক্ত সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ করেছেন। শোয়ের সঙ্গী লিটল লেখেন, ‘তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। কিন্তু তাতে কী। তার চলে যাওয়া অত্যন্ত বেদনাদায়ক। আমরা ৬০ বছর ধরে একসঙ্গে কাজ করছি। আমি আজ আমার সবচেয়ে কাছের বন্ধুকে হারালাম।’
অভিনেত্রী কেট রবিনস লেখেন, ‘শান্তিন্তে থাকুন প্রিয় মানুষ, জয়ী মানুষ।’ ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাব তার মৃত্যুতে ট্রিবিউট জানিয়ে লেখে, ‘আমরা শোকাহত। ইডির পরিবার ও বন্ধুদের এই দুঃসময়ে তাদের সঙ্গে সহমর্মিতা প্রকাশ করছি।’ আরেক কমেডিয়ান জেসন ম্যানফোর্ড লেখেন, ‘একজন ভালো, মজার আর গুণী মানুষ পৃথিবীকে বিদায় বলল।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ জুন, ২০২০

আরও
আরও পড়ুন