Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনায় মারা গেলেন

দ্য ওয়াশিংটন পোস্ট | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তিন দিনের মাথায় মারা গেলেন মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত জ্যাজ গিটারবাদক বাকি পিৎজারেলি (৯৪)। গত বুধবার নিউ জার্সির স্যাডল রিভারে নিজের বাড়িতে তিনি মারা যান।
তিনি ১৯২৬ সালের ৯ জানুয়ারি যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য নিউ জার্সিতে জন্মগ্রহণ করেন। বাকির পেশাদার জীবন শুরু হয় ১৭ বছর থেকে। ১৯৪৪ সালে ভন মনরো ড্যান্স ব্যান্ডে একজন গিটারবাদক হিসেবে যোগ দেন।
তার সুদীর্ঘ ক্যারিয়ারে যুক্তরাষ্ট্রের দুই প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যান এবং বিল ক্লিন্টনের সঙ্গে বাজিয়েছেন। বিখ্যাত শিল্পীদের মধ্যে কাজ করেছেন ফ্রাঙ্ক সিনাত্রার সঙ্গে। এছাড়াও হোয়াইট হাউসে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টদের জন্য নিয়মিত গিটারও বাজাতেন এই শিল্পী।
বাকি পিৎজারেলির দুই ছেলেও গিটারবাদক। ছেলে জন পিৎজারেলি বাবার মতোই একজন জ্যাজ গিটারবাদক আর আরেক ছেলে মার্টিন পিৎজারেলি বেজ গিটারবাদক। সূত্র : ওয়াশিংটন পোস্ট।



 

Show all comments
  • MD Abdul Wahab ৪ এপ্রিল, ২০২০, ১২:৫১ এএম says : 0
    We miss u sir
    Total Reply(0) Reply
  • আকাশ নীল ৪ এপ্রিল, ২০২০, ১২:৫১ এএম says : 0
    যার জন্ম আছে তার মৃত্যু হওয়া স্বাভাবিক আমাদের সকলের একদিন না একদিন মৃত্যু হবেই মৃত্যু নিয়ে যারা চিন্তা করেন তারা জীবনে ভুল কাজ কম করেন এটাই হলো বাস্তবতা ??
    Total Reply(0) Reply
  • Nitai Kundu ৪ এপ্রিল, ২০২০, ১২:৫১ এএম says : 0
    অনেক দুঃখ পাইলাম রে
    Total Reply(0) Reply
  • তামজীদ হোসেন গাজী ৪ এপ্রিল, ২০২০, ১২:৫২ এএম says : 0
    খুব খারাপ লাগলো,অন্তত বিনোদনের জন্য হলেও মানুষটাকে খুব পছন্দ করতাম
    Total Reply(0) Reply
  • Md Sirajul Islam ৪ এপ্রিল, ২০২০, ১২:৫৩ এএম says : 0
    জাতীর মহাবিপদের যেসব চিকিৎসক চেম্বার বন্ধ করে বাসায় চলে গেছে সাধারণ রুগি পর্যন্ত দেখছে না।এই সব ডাক্তার লাইসেন্স বাতিল করা দেওয়া হোক তারা কোন দিন এই দেশে জন্য মঙ্গল ভয়ে আনতে পারবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন