Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

টেকনাফ থেকে ঢাকায় গিয়ে পাওয়াগেল র‍্যাব সদস্যের কোভিড-১৯ পজেটিভ

কক্সবাজার থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ৯:৪০ এএম

টেকনাফ থেকে ঢাকায় ফিরে এক র‍্যাব সদস্যর করোনা প্রজেটিভ পাওয়া গেছে বলে জানা গেছে । এতে করে তার সংস্পর্শে আসা টেকনাফের ১৫টি বাড়ি ও দোকান লকডাউন করেছে উপজেলা প্রশাসন। তার মধ্যে ৭টি দোকান ও ৮টি বাড়ি রয়েছে।

জানা গেছে, ঢাকায় করোনা শনাক্ত ওই র‍্যাব সদস্যর শ্বাশুড় বাড়ি টেকনাফে। কিছুদিন আগে তিনি এখান থেকে ফিরে ঢাকা গেলে সখানে তার শরীরে করোনা শনাক্ত হন।

এই খবর জেনে শুক্রবার (৩ এপ্রিল) রাত সাড়ে ৯ টার দিকে টেকনাফ পুরাতন পল্লান পাড়ায় ওই বাড়ি ও দোকান গুলো লকডাউন করে উপজেলা প্রশাসন।

বিষয়টি নিশ্চত করে টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ সাইফুল ইসলাম তাঁর ফেসবুক স্ট্যাটাসে বলেন-

টেকনাফ পুরাতন পল্লান পাড়ায় শ্বশুর বাড়ীতে ২০-২৬ মার্চ বেড়াতে আসার পর ফিরে যাওয়া বর্তমানে ঢাকায় অবস্থানরত আক্কাস নামে এক র‍্যাব সদস্যের শরীরে (আজ ৩ এপ্রিল) করোনা ভাইরাসের আলামত পাওয়া যাওয়ায় ।

উক্ত তারিখে তার এবং তার পরিবারের সংস্পর্শে আসা টেকনাফের পৌরসভার ৬টি বাড়ি ও ৮ টি দোকান, কেয়ারল্যাব এবং সাবরাং শাহপরীর দ্বীপে ১ টি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। এতে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হয়ে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করার ক্ষেত্রে এগিয়ে আসার আহবান জানান তিনি।

জানা গেছে, কিছু দিন আগে ঢাকা থেকে আক্কাস নামের ওই র‍্যাব সদস্য টেকনাফ পৌরসভার পুরাতন পল্লান পাড়ায় তার শ্বাশুড় বাড়িতে বেড়াতে আসেন। এরপর তিনি গত ২৬ মার্চ টেকনাফ থেকে ঢাকায় চলে যান। সেখানে সর্দি, জ্বর ও কাশিতে আক্রান্ত হয়।

৩ এপ্রিল ঢাকায় পরিক্ষা করালে তার কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়। তাকে আইসোলেশনে নেওয়া হয়।

তারই সুত্রে ধরে শুক্রবার রাতেই টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ সাইফুল ইসলাম, টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ, টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীলের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পৌঁছে এসব বাড়ি ও দোকান লকডাউন ঘোষণা করেন।

এ প্রসঙ্গে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীলে বলেন, ‘ শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকা এক র‍্যাব সদস্য ঢাকায় একটি হাসপাতালে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে।

তার সংস্পর্শে আসা টেকনাফে ১৫টি বাড়ি ও দোকান লকডাউন করা হয়েছে। যারা সংস্পর্শে এসেছেন কাল তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কক্সবাজারে পাঠানো হবে।

এদিকে টেকনাফের শ্বশুর বাড়ি থেকে ঢাকায় গিয়ে ওই র‍্যাব সদস্যের করোনা ভাইরাস পজেটিভ হওয়ায় সন্দেহ করা হচ্ছে টেকনাফে বিদেশ ফেরত কারো সংস্পর্শে আসায় তিনি করোনা আক্রান্ত হয়েছেন।

উল্লেখ্য করোনা পরিস্থিতি সৃষ্টির পর বিভিন্ন দেশ থেকে দেশে ফিরেছেন এমন প্রবাসী রয়েছেন অনেক।



 

Show all comments
  • jack ali ৪ এপ্রিল, ২০২০, ১১:৫৭ এএম says : 0
    O' all the security forces in Bangladesh fear Allah and repent and be honest and pray 5 times on time- then InshaaAllah Allah will protect you from Corona Virus.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ