Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীতে করোনায় আক্রান্ত ১০৫২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ১১:১৩ এএম

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অন্তত ১ হাজার ৭৫২ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। তাদের অনেকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মৃত্যুর আশঙ্কাও তৈরি হয়েছে অনেকের।–রয়টার্স, নিউ ইয়র্ক পোস্ট
যুক্তরাষ্ট্রে বিশ্বের সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে । এর আগে দেশটির সামরিক বাহিনীতে প্রথমবারের মতো করোনায় আক্রান্ত হয়ে এক সেনাসদস্য প্রাণ হারান।ধারণা করা হচ্ছে, সেখান থেকেই মার্কিন সেনাবাহিনীতে ছড়িয়ে পড়েছে করোনার সংক্রামণ।
যুক্তরাষ্ট্রের বিমানবাহী রণতরী থিওডোর রুজভেল্টের নাবিকরা করোনা আক্রান্ত হয়েছেন বলে দাবি করেছিলেন জাহাজটির ক্যাপ্টেন। নাবিকদের করোনাভাইরাস থেকে বাঁচানোর অনুরোধ করে প্রতিরক্ষা মন্ত্রণালয়েকে চিঠি দিয়েছিলেন তিনি। বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এখন ১০ লাখেরও বেশি মানুষ। এরমধ্যে প্রায় ২ লাখ ৭৭ হাজার ১৫৭ জন যুক্তরাষ্ট্রের। দেশটিতে গত ২৪ ঘন্টায় ৩২ হাজারের বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হন। এ পর্যন্ত দেশটিতে মৃত্যুর সংখ্যাও ৭ হাজার ছাড়িয়ে গেছে।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৪ এপ্রিল, ২০২০, ১২:৪০ পিএম says : 0
    দেশের লক্ষ লক্ষ আইন শৃংখলা বাহিনীর গর্ভীত মায়ের বীর সৈনিক। মহান আল্লাহর কুদরতের কদম মোবারকে আমানত। আল্লাহ্ একমাত্র পকৃত হেফাজত কারী রক্ষাকারী। বিশ্বের মহামারী আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে আইন শৃংখলা বাহিনী আক্রান্তের সংবাদ। ডাক্তার নাস আক্রান্ত হচ্ছেন। আমাদের বিচলিত করেছে। আপনারা সাহসী যুদ্ধা রাষ্ট্রের নাগরিকদের জীবন জান মাল বাচানোর পবিত্র দায়িত্বে আপনাদের কাধে। দেশের আলেম সমাজ সহ সব শ্রেণি পেসার মানুষের নৈতিক দায়িত্ব কর্তব্য আপনাদের জন‍্য দোয়া করা যুক্তরাষ্ট্রের পুলিশ সেনাবাহিনীর আক্রান্তের সংবাদ অত্যন্ত দুঃখজনক। আপনাদের আন্তর্জাতিক মানের সূরক্ষা সরজ্জাম নিরাপত্তা নিশ্চিতরূপে পোশাকের মাধ্যমে অদৃশ্য ভাইরাসের বিরুদ্ধে সংগ্রাম করে যাচ্ছেন। সাবধানতা পরিস্কার পরিচন্নতা ঈমানের অঙ্গ। আপনাদের সুরক্ষা আমাদের বেচে থাকার পথচলা। আল্লাহর দরবার লক্ষকোটি ফরিয়াদ দোয়া প্রার্থনা শারীরিক মানুষিক পারিবারিক ভাবে ভাল থাকুন আমিন আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন