Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

নাইজেরিয়ায় লকডাউন অমান্য করায় গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ১:০২ পিএম

নাইজেরিয়ায় লকডাউনের মধ্যে বের হওয়ায় এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। গতকাল শুক্রবার দেশটির পুলিশ ও এক আইনপ্রণেতা এ তথ্য জানিয়েছেন। খবর এএফপির।
করোনাভাইরাসের ভয়াল গ্রাসে পড়েছে আফ্রিকার দেশ নাইজেরিয়াও। এ কারণে দেশটিতে ঘোষণা করা হয় লকডাউন। সরকার থেকে এর কড়াকড়ির ব্যাপারে জানানো হয় নাগরিকদের।
দ্য জাপান টাইমস তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, গত বৃহস্পতিবার নাইজেরিয়ার দক্ষিণের রাজ্য ডেলটার ওয়ারি শহরে স্থানীয় বাসিন্দা জোসেফ পেসুকে গুলি করে হত্যা করে সেনা সদস্যরা। করোনাভাইরাসের কারণে সেখানে লকডাউন চলছিল। ওই সেনাদল এলাকাটিতে লকডাউন কার্যকরে নিয়োজিত ছিল।
ডেলটার ওয়ারি শহরের মুখপাত্র ওনোম ওনোওয়াকপোয়েইইয়া ঘটনার সত্যতা স্বীকার করেছেন। বার্তা সংস্থা এএফপিকে তিনি বলেন, ‘ঘটনাটি ঘটনার পর তরুণরা বিক্ষোভ করেছে। তারা রাস্তায় আগুন জ্বালায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’
এ ঘটনার নিন্দা জানিয়ছেন ডেলটার ওয়ারি এলাকার আইনপ্রণেতা সিনেটর ওভি ওমো-আজিজি। যে সেনা সদস্য গুলি চালিয়েছে, তার বিচার দাবি করেছেন আজিজি। গতকাল শুক্রবার ওই সেনাকে গ্রেপ্তার করা হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির পুলিশ।



 

Show all comments
  • জি,এম সিরাজুল ইসলাম ৪ এপ্রিল, ২০২০, ৩:০৭ পিএম says : 0
    বিশ্বের উন্নত দেশগুলি যখন অবর্ননীয় সাবধানতা অবল্মবন করছে,সে তুলনায় আমরা বাংলা দেশীরা একেবারে অবলীলায় যথেচ্ছা ঘুরে বেড়াচ্ছি রাস্তা ঘাটে,বাজারে। দেখুন না ঢাকার বিভিন্ন রাস্তা ঘাট বাজারের অবস্থা। সেনা বাহীনির হস্তক্ষেপ ছাড়া আমাদের দেশের বিশ্র্ংখলা অবস্থা থেকে বেরিয়া আসা অসম্ভাব।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ