Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় মাছের সাথে শত্রুতা

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ৩:০৬ পিএম | আপডেট : ৩:৫৮ পিএম, ৪ এপ্রিল, ২০২০

পিরোজপুরের মঠবাড়িয়ায় বুখাইতলা বান্ধবপাড়া গ্রামে পূর্ব শত্রুতার জেরে কৃষকের মাছ চাষ করা পুকুরে বিষ প্রয়োগ করে লক্ষাধিক টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে। কৃষক চাঁনমিয়া বাদি হয়ে শুক্রবার রাতে মঠবাড়িয়া থানায় তার আপন ভাই রত্তন আলী খাসহ ৪ জনকে সন্দেহ ভাজন আসামি করে একটি অভিযোগ পত্র দায়ের করেছেন। চাঁনমিয়া বুখাইতলা বান্ধবপাড়া গ্রামের মৃতঃ গোলাপ খার ছেলে। বুখাইতলা বান্ধবপাড়া গ্রামের মৃত: গোলাপ খার ছেলে চান মিয়ার পুকুরে এ বিষ প্রয়োগে বিভিন্ন জাতের প্রায় ১০ মণ মাছ মরে গেছে।

ক্ষতিগ্রস্থ মাছ চাষি চানমিয়া জানান, বুখাইতলা বান্ধবপাড়া তার বাড়ির সামনে প্রায় ৭০ শতক জমিতে দীর্ঘদিন যাবত মাছ চাষ করে আসছে। বৃহস্পতিবার সন্ধ্যয় আমাদের অগোচরে আমার পূর্ব শত্রুতারজেড় ধরে রত্তন আলী খার সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। এ বিরোধের জেরে তারা আমার পুকুরে বিষ প্রয়োগ করে। এতে তার পুকুরের সব মাছ মারা যায়।” এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুকুরে বিষ প্রয়োগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ