Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে একদিনের বেতন দিবেন জাবির কর্মকর্তারা

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ৩:১৩ পিএম

করোনা ভাইরাসের প্রভাবে দেশের উদ্ভূত পরিস্থিতি মুকাবেলার লক্ষ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে একদিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রদান করার সিদ্ধান্ত নিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা।

শনিবার (৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সভাপতি আবু হাসান এ তথ্য জানান। বিশ্ববিদ্যালয়ের ৩৩৯ জন কর্মকর্তা তাদের একদিনের বেতনের অর্থ এ তহবিলে প্রদান করবেন বলেও জানান তিনি।

আবু হাসান বলেন, ‘করোনা ভাইরাসের কারণে দেশের সব ধরনের সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান সমূহ বন্ধ রয়েছে। এর ফলে দেশের হতদরিদ্র খেটে খাওয়া প্রান্তিক মানুষ জনগোষ্ঠীর বিপুল সংখ্যাক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাদের খাদ্য নিরাপত্তার জন্য সরকারীভাবে নানা উদ্যেগ গ্রহণ করা হয়েছে এ অবস্থায় আমরা সচেতন মানুষ হিসেবে এসব প্রান্তিক মানুষের পাশে দাঁড়ানোর প্রয়োজনীতা অনুভব করছি।’

তিনি আরো বলেন, ‘বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির এক মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত নেওয়ার আগে কমিটির সকল সদস্যর মতামত ছাড়াও সব অফিসের প্রধানের মতামত নেওয়া হয়েছে। এছাড়া কর্মকর্তাদের আগ্রহের প্রেক্ষিতে আমরা এমন সিদ্ধান্ত নিতে পেরেছি। এই তহবিলে বিশ্ববিদ্যালয়ের মোট ৩৩৯ জন কর্মকর্তা তাদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ জমা দিবেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন