Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা আতঙ্ক ছাপিয়ে ঢাকাগামী শ্রমিকের ঢল

বিশেষ সংবাদদাতা, দৈনিক ইনকিলাব ও ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ৫:৪৩ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ২৫ এপ্রিল থেকে ৪ এপ্রিল পর্যন্ত সকল নিট গার্মেন্টস বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল বিকেএমইএ। নির্দেশনা অনুুযায়ী রোববার থেকে আবার নিট গার্মেন্টস খোলা। এ পরিস্থিতিতে ময়মনসিংহের বিভিন্ন এলাকা থেকে ছোট ছোট যানবাহন করে অথবা পায়ে হেঁটেই ময়মনসিংহ আসছেন লোকজন। সেখান থেকে ছুটছেন ঢাকার পথে।
শনিবার ময়মনসিংহ ব্রিজের পাটগুদাম বাসস্ট্যান্ড এলাকায় দেখা যায় হাজার হাজার গার্মেন্টস শ্রমিক পায়ে হেঁটেই কর্মস্থলে ফিরছেন। ময়মনসিংহ নগরী থেকে ৮/১০ কিলোমিটার পায়ে হেঁটে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দিগারকান্দা, শিকারিকান্দা এলাকায় গিয়ে ট্রাক, সিএনজি, অটোরিকশা করে ঝুঁকি নিয়ে ছুটছেন শ্রমিকরা ঢাকার পথে।
গার্মেন্টস কর্মী রাকিব হাসান বলেন, গার্মেন্টসে চাকরি করেই আমার পরিবারের খাদ্য জোটে। কাল গার্মেন্টসে হাজিরা না দিতে পারলে চাকরি থাকবে না। পায়ে হেঁটেই বলেন আর রিকশায় চড়ে যে ভাবেই হোক ঢাকা যেতেই হবে।
ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, কিছু গার্মেন্টস আগামীকাল থেকে খোলা। প্রয়োজনের তাগিদেই গার্মেন্টস শ্রমিকরা ঢাকা যাচ্ছে। তবে, যানবাহন বন্ধ থাকায় তাদের কিছুটা ভোগান্তি হচ্ছে। আমরা যতটুকু পারছি তাদের সহযোগিতা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ