Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতে মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ স্থগিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ৫:৫১ পিএম

করোনাভাইরাসের জেরে এ বার স্থগিত হয়ে গেল ভারতে হতে চলা অনূর্ধ্ব-১৭ মহিলাদের বিশ্বকাপ ফুটবল। যা হওয়ার কথা ছিল নভেম্বরে। শনিবার ফিফা জানায়, বিশ্বজুড়ে চলতে থাকা উদ্বেগজনক পরিস্থিতির জেরে এই প্রতিযোগিতা স্থগিত করার কথা।

ঠিক ছিল ২ নভেম্বর ভারতে শুরু হবে এই প্রতিযোগিতা। যা চলবে ২১ নভেম্বর পর্যন্ত। কলকাতা, গুয়াহাটি, ভুবনেশ্বর, আহমদাবাদ ও মুম্বাই, এই পাঁচ ভেন্যুতে ম্যাচ চলার কথা ছিল। প্রতিযোগিতায় অংশগ্রহনকারি দলের সংখ্যা ছিল ১৬। আয়োজক হওয়ায় খেলত ভারতও। এর আগে মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারত কখনও খেলেনি। এ বারই প্রথম অংশ নেওয়ার কথা ছিল।

কিন্তু করোনাভাইরাসের জেরে উদ্ভূত পরিস্থিতিতে ফিফা কনফেডারেশনস ওয়ার্কিং গ্রুপ এই সিদ্ধান্ত নিয়েছে। করোনার প্রভাব খতিয়ে দেখার উদ্দেশে এই গ্রুপকে তৈরি করা হয়েছে। তারাই ফিফা কাউন্সিলকে মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের পাশাপাশি মহিলাদের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপও স্থগিত রাখার প্রস্তাব দেয়। অগস্ট-সেপ্টেম্বরে মহিলাদের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ হওয়ার কথা ছিল পানামা/কোস্টারিকায়। ফিফার তরফে এই দুই প্রতিযোগিতার পরিবর্তিত তারিখ ঘোষণা করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন