Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

কোয়ারেন্টাইন শেষে পরিবারের সান্নিধ্যে সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

এক দিন, দু’দিন করে টানা ১৪ দিন। অবশেষে সমাপ্ত হল অপেক্ষার প্রহর! টানা ১৪ দিন কোয়ারেন্টিন শেষে পরিবারের কাছে ফিরে গেলেন সাকিব আল হাসান। বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পা দিয়েই হোম কোয়ারেন্টিনে ছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। নিউইয়র্কের একটি হোটেলে উঠেছিলেন। সেই হোটেলে নির্জনে সময় কেটেছে দুই সপ্তাহ।

করোনাভাইরাসের সংক্রমণ রুখে দিতে এক দেশ থেকে আরেক জায়গায় গেলে আইসোলেশনে থাকার নিয়মটা বেঁধে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। পরিবারের মানুষদের কাছ থেকে কয়েক মিনিটের দ‚রত্বে সঙ্গরোধে ছিলেন সাকিব। পরশু পরিবারের কাছে ফিরে গেলেন তিনি। এই তারকা ক্রিকেটারের স্ত্রী উম্মে আহমেদ শিশির ও মেয়ে আলাইনা যুক্তরাষ্ট্রেই বসবাস করেন।

হাসি মুখেই সঙ্গরোধ শেষ হলো সাকিবের। কারণ তিনি পুরোপুরি সুস্থ রয়েছেন। অবশ্য সামনের কয়েক সপ্তাহ পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রেও গৃহবন্দী থাকতে হবে তাকে। কারণ করোনা আতঙ্কে পুরো বিশ্বই যে এখন গৃহবন্দী। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার থেকে বাঁচতে ঘরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

মানবজাতির এই দু:সময়ে সাকিব বসে থাকছেন না। নিজের নামে ফাউন্ডেশনের আনুষ্ঠানিক ঘোষণা দেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ দিয়ে দেশের জন্য বিদেশ হতে ফান্ড সংগ্রহ করছেন তিনি। এরইমধ্যে ২০০০ সুবিধাবঞ্চিত পরিবারকে সাহায্য করেছেন। ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ ও কনফিডেন্স গ্রুপ মিলে ডাক্তারদের কিট সরবরাহের জন্য ২০ লক্ষ টাকার একটি অনুদানও দিয়েছে।

মানবতার ডাকে সাড়া দিয়ে সাকিব পাশে থাকছেন অসহায় দুস্থদের। নিষেধাজ্ঞায় থাকা এই ক্রিকেটার লড়ে যাচ্ছেন করোনা মোকাবেলায়। যদিও নিষিদ্ধ থাকায় জাতীয় দলের সতীর্থদের মতো লড়াইয়ে সামিল থাকতে পারছেন না তিনি!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ