Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা চিকিৎসায় হাসপাতাল গড়ছেন ডা. বিদ্যুত বড়ুয়া

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য হাসপাতাল গড়ে তুলছেন ডা. বিদ্যুত বড়ুয়া। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার ভাই। জনস্বাস্থ্য বিশেষজ্ঞ এ চিকিৎসক দীর্ঘদিন প্রবাসে আন্তর্জাতিকমানের হাসপাতালে কাজ করেছেন।
জানা গেছে, তার একান্ত উদ্যোগে ফৌজদারহাটের সলিমপুরে নাভানা গ্রুপের সহায়তায় ‘চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল’ গড়ে তোলা হচ্ছে। প্রতিষ্ঠানটির আফতাব অটোমোবাইলস লিমিটেড কারখানার ভেতরে ৬ হাজার ৮০০ বর্গফুটের দ্বিতল ভবনে ৫০-৬০ শয্যার অস্থায়ী হাসপাতাল হবে। সম্প্রতি চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ওই স্থান পরিদর্শন করে হাসপাতাল নির্মাণে অনুমতি দিয়েছেন।
ডা. বিদ্যুত বড়ুয়া বলেন, মানুষের কাছ থেকে অনুদান নিয়েই ‘চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল’ গড়ে উঠবে। সবার জন্যই এই হাসপাতাল, শুধু করোনা রোগী নয়, ভবিষ্যতে সব ধরনের রোগীদের চিকিৎসা দেওয়া হবে। এতে আইসিইউ ও ভেন্টিলেশনের ব্যবস্থা রাখা হবে।

 



 

Show all comments
  • নাজমা করিম ১৫ মে, ২০২০, ৯:১৮ পিএম says : 0
    আমিডক্টরবিদ্যুৎ বড়ুয়া স্যার এর সাথে যোগাযোগ করতে চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ