Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে এক রোগীতে লকডাউন ৮ বাড়ি

চিকিৎসকসহ ২২ জন কোয়ারেন্টাইনে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

নগরীর দামপাড়ায় সেই করোনাভাইরাস আক্রান্ত রোগীর বাসভবনসহ মহানগরী ও জেলার আটটি বাড়ি লকডাউন করা হয়েছে। একইসাথে একটি বেসরকারি হাসপাতালের তিন চিকিৎসকসহ ২২জনকে পাঠানো হয়েছে হোম কোয়ারেন্টাইনে। শুক্রবার রাতে করোনা টেস্টে পজিটিভ আসায় ৬৭ বছর বয়সী ওই রোগীর বাড়িসহ আশপাশের ছয়টি ভবন এবং সাতকানিয়ায় তার মেয়ের শ্বশুর বাড়িও লকডাউন করা হয়।
চিকিৎসকরা বলছেন, গত ১২ মার্চ ওমরাহ করে ফিরে আসা ওই বৃদ্ধের কন্যা ও তার শাশুড়ীর মাধ্যমে তিনি করোনায় সংক্রমিত হয়েছেন। গতকাল শনিবার মেহেদিবাগের একটি বেসরকারি হাসপাতালের তিন চিকিৎসকসহ ২২জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। করোনা শনাক্ত হওয়ার আগে তথ্য গোপন করে তিনি ওই হাসপাতালে চিকিৎসা নেন।
দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার জামিজুরী গ্রামের একটি বাড়িতে ওই রোগী দাওয়াত খেতে যাওয়ার তথ্য পেয়ে গতকাল সে বাড়িতে মানুষজনের যাওয়া-আসা, চলাচল, সংস্পর্শে নিষেধাজ্ঞা জারি করেছেন ইউএনও ইমতিয়াজ হোসেন। একইসাথে বাড়ির সব সদস্যকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।
এদিকে জেলার রাঙ্গুনিয়ায় সদ্য ভারতফেরত এক লরি চালকের বাড়িসহ আশপাশের চারটি বসতঘর নজরদারিতে রাখা হয়েছে। চন্দ্রঘোনার বাসিন্দা লরিচালক অরুণ মল্লিক (৩৮) বাংলাদেশ-ভারত নেপালসহ সার্কভুক্ত দেশে মালামাল পরিবহন করেন। হোমকোয়ারেন্টাইন না মানার খবর পেয়ে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের লোকজন তার সাথে কথা বলেন। তিনি বাড়িতে এসে চিকিৎসকের কাছে সর্দি-কাশি-জ্বরের জন্য চিকিৎসাও নেন বলে জানা গেছে। অরুণের বাড়িসহ আশপাশের ৪টি বাড়ির লোকজনকে হো কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে। একই সাথে ওই বাড়িতে যাদের আসা-যাওয়া ছিল তাদেরও হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন-৮-বাড়ি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ