Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে হাট-বাজারে ভিড়

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাস সংক্রমন রোধে স্থানীয় প্রশাসনের প্রচার প্রচারণা উপেক্ষা করে নোয়াখালীর উপকূলীয় ও চরাঞ্চলের হাট বাজারে মানুষের ভিড় চলছে। সূবর্ণচর ও মেঘনাবেষ্ঠিত হাতিয়া উপজেলার গ্রামগঞ্জে হাটবাজারে এখনো কিছু দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রয়েছে। ফলে জনসমাগম পরিলক্ষিত হচ্ছে। বিশেষ করে হাতিয়া উপজেলার হরণি, চানন্দি, জাহাজমারা, নিঝুমদ্বীপ, সোনাদিয়া, বুড়িরচর, তমরদ্দি, চরঈশ্বর ইউনিয়ন, সূবর্ণচর উপজেলার চরবাটা, চরজব্বর, চরক্লার্ক, দক্ষিণ চরমজিদ ইউনিয়নের বিভিন্ন স্থানে দোকানপাট খোলা রয়েছে।
জানা গেছে, লোকজন ঘর থেকে বের হয়ে চা দোকানগুলো আড্ডা জমাচ্ছে। এছাড়া বিদেশ ফেরত বেশকিছু প্রবাসীও সরকারের নির্দেশ মানছে না। হাতিয়া উপজেলায় নৌবাহিনী বিভিন্ন হাটবাজারের পরিস্থিতি পর্যবেক্ষণ করে ফেরার পর পূণরায় দোকানপাট খোলা হচ্ছে।
হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম জানান, দূর্গম এলাকার জনসাধারণ অধিকাংশই অশিক্ষিত। করোনাভাইরাস সম্পর্কে এদের নূন্যতম ধারণা নেই। প্রশাসনের পক্ষ থেকে বার বার প্রচার প্রচারণা সত্বেও এদের অনেকে হাট বাজারে আসা যাওয়া করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ