Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

অসহায় মানুষের পাশে ডা. জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি নিম্নআয়ের মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছেন। তিনি ধানমন্ডির গণস্বাস্থ্যোর সামনে থেকে গতকাল খাদ্যসামগ্রী বিক্রি করেন। এছাড়া কামরাঙ্গিরচর, টঙ্গি গাজীপুর, শ্রীপুর গাজীপুর, পলাশবাড়ী সাভার, দৌলদিয়া রাজবাড়ী, গাইবান্ধা, পাবনা এসব জেলায় ১০ ট্রাক খাদ্যসামগ্রী পাঠিয়ে বিতরণ করার ব্যবস্থা করেছেন। প্রত্যেক ট্রাকে ২৫০ প্যাকেট খাবার ছিল। প্রতিটি প্যাকেটে-চাল-১৫ কেজি, ডাল-১ কেজি, পেঁয়াজ-১ কেজি, আলু-কেজি, সয়াবিন তেল-৫০০ গ্রাম, সরিষার তেল-২০০ গ্রাম, শুকনা মরিচ-৫০ গ্রাম, সাবান- ১ পিচ। গণস্বাস্থ্য কেন্দ্রের এই উদ্যোগ প্রতিমাসে দেয়া হবে।
অসহায় মানুষের খাদ্য সহায়তার বিষয়ে ডা. জাফরুল্লাহ বলেন, এখন দুইটা বিষয় সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। একটা সামাজিক দূরত্ব, আরেকটি সামাজিক বৈষম্য। এই মুহূর্তে সামাজিক দূরত্বটা বজায় রাখতে বলা হচ্ছে। এটা করতেই হবে। তবে সামাজিক বৈষম্যটা কাক্সিক্ষত না। সামাজিক বৈষম্যটা মেনে নেয়া যায় না। তাই সরকারের উচিত হবে এক কোটি দারিদ্র্য পরিবারকে খাবার দেয়া। এতে মাত্র সাড়ে সাত হাজার কোটি টাকা খরচ হবে। আমরা তার একটা উদাহরণ হিসেবে দেখালাম যে, আমরা এক হাজার অসহায় পরিবারকে খাবার দিয়ে শুরু করেছি। ভবিষ্যতে আমরা এক লাখ মানুষের খাবার দেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি। আমরা গণমাধ্যম এবং সবার মাধ্যমে আবেদন জানাচ্ছি আপনারা আমাদের সহযোগিতা করুন। এতে করে কোনো অসহায় পরিবারকে আর বাইরে আসতে হবে না। তারা বাড়ি থেকে খাবার সংগ্রহ করতে পারবে। আমরা বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দেব। মুক্তিযুদ্ধে অবদান রাখতে পেরে তিনি গর্বিত বলে উল্লেখ করে বলেন, এখন দ্বিতীয় সুযোগ এসেছে দেশবাসীর জন্য কিছু করার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ