Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

সামাজিক ও নিরাপদ দুরত্ব অমান্য করে খাদ্য সহায়তার সমাপ্তি সিসিক সংশ্লিষ্টদের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১:৪৫ পিএম | আপডেট : ২:৪৫ পিএম, ৫ এপ্রিল, ২০২০

খাদ্য বিতরনের নামে সামাজিক ও নিরাপদ দুরত্ব অমান্যের চিত্র দেখা যাচ্ছে সিলেট সিটি করপোরেশন সংশ্লিষ্টদের মধ্যে। এতে করে সাধারন মানুষ সুরক্ষা নির্দেশনার প্রতি ডেম-কেয়ার হয়ে উঠছে। একদিকে নাগরিকদেও স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ অপরদিকে খোদ সিটি সংশ্লিষ্টরা খাদ্য বিতরনকালে ফটোসেশনে সংস্কৃতির অশুভ প্রতিযোগিতায় মগ্ন। ছবি পোজ দিতে গিয়ে পরস্পরের কাছাকাছি অবস্থান করছেন, একই সাথে মাস্ক বা গ্লাভস ব্যবহার করছেন না। তাদের এহেন তৎপরতায় প্রকাশ্যে বিধি লঙ্গন চর্চা ছড়িয়ে পড়ছে। সুজন সিলেট এর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী বলেন, ‘খাদ্য বিতরনকালে স্বাস্থ্য বিধি রক্ষায় যতœবান হলে, জনসাধারনও সচেতন হতো। কিন্তু পদস্থরা বেমালুম স্বাস্থ্য বিধি ভঙ্গের মহড়া দিচ্ছেন। রক্ষকদের কাছেই আরোপিত বিধি এখন তুচ্ছ হ্ওয়ার তার নেতিবাচক প্রভাবে জনসাধারন অসচেতেন হয়ে পড়ছে। সংশ্লিষ্টদের এমন কার্যকলাপ চরম তামাশার শামিল’। 

চলমান এ অবস্থার সুরক্ষা নির্দেশনা লঙ্গন করে ইতিমধ্যে সিসিকের খাদ্য ফান্ড থেকে ঊনসত্তর হাজার ছয়শো পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ সম্পন্ন হয়েছে বলে তথ্য প্রদান করছেন সংশ্লিষ্টরা। করোনা পরিস্থিতিতে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃতে ও দূর্যোগ ব্যবস্থাপনা স্থায়ী কমিটির তত্বাবধানে এই খাদ্য সহায়তা প্রদান করছে সিসিক শনিবার রাতে সিলেট সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডে খাদ্য সামগ্রী বিতরণের মধ্য দিয়ে শেষ হয় এই কার্যক্রম। সিটি করপোরেশনের নিজস্ব তহবিল এবং দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানের দেয়া অনুদানে অসহায় নাগরিকদের এই সহায়তা দেয়া হয়। ২৭ টি ওয়ার্ডে কাউন্সিলরদের মাধ্যমে এই খাদ্য সহায়তা বিতরণ করা হয়। সিটি করপোরেশনের এই উদ্দ্যোগে যারা নানাভাবে সহায়তা দিয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানান মেয়র আরিফুল হক চৌধুরী। পরিস্থিতি বিবেচনায় সকলের সহযোগিতা অব্যাহত থাকবে বলেও প্রত্যাশা করেন তিনি। নগরিতে অবস্থানকারি সকল নাগরিকদের স্বাস্থ্য বিধি মেনে চলা এবং প্রয়োজন ছাড়া বাইরে চলাফেরা না করতে অনুরোধ জানান তিনি। দূর্যোগকালীন এই পরিস্থিতিতে নগরবাসিকে আতঙ্কিত না হয়ে সচেতন ও সতর্ক থাকার আহবান জানান সিসিক মেয়র।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ