Inqilab Logo

ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

পটুয়াখালীতে বজ্রপাতে ৪ জন নিহত, আহত ১

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ৫:৪৭ পিএম | আপডেট : ৮:০৫ পিএম, ৫ এপ্রিল, ২০২০

কাল বৈশাখী ঝড়ে আজ পটুয়াখালীতে পৃথক স্থানে ৪ জন নিহত ও অপর একজন আহত হয়েছে। দুপূর আড়াইটার দিকে কাল বৈশাখী ঝড়ের সময় বজ্রপাতে পটুয়াখালী সদর উপজেলার খলিসাখালীতে রিক্সা চালক জাহাঙ্গির তালুকদার, (৩৮) ও মির্জাগঞ্জ উপজেলার বাজিতা গ্রামে কৃষক হাবিব হাওলাদার,( ৫২ )নিহত হন। বজ্রপাতে হাবিব হাওলাদারের ছেলে তারেক হাওলাদারও আহত হয়েছেন।এছাড়াও গলাচিপা উপজেলার বকুলবাড়িয়া গ্রামের মাদ্রাসা ছাত্র জোবায়ের ইসলাম, (১৬),এবং চরবিশ্বাসে তানজিলা (১২)নিহত হয়েছেন।
এদের মধ্যে খলিসাখালীর জাহাঙ্গীর তালুকদার গ্রামের মৃত আজাহার হাওলাদারের ছেলে।পারিবারিক সূত্র জানায়, জাহাঙ্গীর তার বৃদ্ধ মাকে মনোয়ারা বেগকে (৬৫) নিয়ে বাড়ির পাশে ইটভাটার পুকুরে গোসল করতে যায়। এসময় প্রচন্ড বেগে ঝড় বইতে শুরু করে । সাথে বজ্রপাত হতে থাকে। এরই মধ্যে মনোয়ারা বেগম গোসল শেষে বাড়ি চলে যায়। কিন্তু ছেলে জাহাঙ্গীর গোসল শেষে বাড়ি ফেরার পথে পুকুর পাড়েই বজ্রাহত হয়ে মাটিতে লুটিয়ে পরে। স্থানীয়রা তাকে পটুয়াখালী শহরে ২৫০শয্যা হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করে।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার মোর্শেদ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

অপর দিকে, মির্জাগঞ্জের বাজিতা গ্রামের কৃষক হাবিব হাওলাদার তার ছেলে তারেককে নিয়ে বাড়ির পাশের মাঠ থেকে গরু আনতে যান পথিমধ্যে বজ্রাহত হয়ে তিনি মৃত্যুবরণ করেন এবং তার ছেলে তারেক আহত হয়। তারেককে মির্জাগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। মির্জাগঞ্জ উপজেলা চেয়ারম্যান অবু বকর সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়াও গলাচিপা উপজেলার বকুলবাড়িয়া গ্রামের মাদ্রাসা ছাত্র জোবায়ের ইসলাম বাড়ির পাশে ক্ষেতে গরু আনতে গেলে সেখানেই বজ্রাহত হয়ে নিহত হন ,এ ছাড়া চরবিশ্বাসে আনসার হাওলাদারের মেয়ে তানজিলা মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে নিহত হন বলে গলাচিপা থানার ওসি মো: মনিরুল ইসলাম জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ