Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩২২ জন আমেরিকানকে নিয়ে ঢাকা ছেড়ে গেল বিশেষ ফ্লাইট

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ৭:৫০ পিএম

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) মহামারীর পটভূমিতে ৩২২ জন আমেরিকানকে নিয়ে আজ বিকাল ৫টা ২২ মিনিটে ঢাকা ছেড়েছে কাতার এয়ারওয়েজের বিশেষ একটি ফ্লাইট। আজকের ফ্লাইটে পোষা দু'টি কুকুর ও একটি বিড়ালও গেছে বলে জানা গেছে।

জানা গেছে, বিশেষ ওই ফ্লাইটটি ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাতারের দোহায় যাবে। সেখানে কিছু সময় অবস্থানের পর ওই ফ্লাইট ওয়াশিংটন ডিসির উদ্দেশ্যে যাত্রা করবে।

এটি বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে দ্বিতীয় বিশেষ ফ্লাইট। এর আগে গত সোমবার প্রথম ফ্লাইটে ২৬৯ জন আমেরিকান বাংলাদেশ ছেড়েছেন। যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র বলেছেন, যারা স্বেচ্ছায় ফিরতে চাচ্ছেন তাদের তারা সহযোগিতা দিচ্ছেন।

এর আগে গত ২৪ মার্চ মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ওই দেশটির ২৩০ জন এবং ২৫ মার্চ ড্রæক এয়ারের দু’টি ফ্লাইটে ভুটানের ১২৪ নাগরিক বাংলাদেশ ছেড়ে গেছেন। গত বৃহস্পতিবার বিশেষ ফ্লাইটে ৩২৭ জন জাপানি বাংলাদেশ ছেড়ে জাপানে ফিরে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ