Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনা কেড়ে নিয়েছে নিউইর্কে বাংলাদেশ সোসাইটির সভাপতি সিলেটি কামাল আহমদের প্রাণ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ৮:২৩ পিএম

যুক্তরাষ্ট্রে বাঙালীদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ (৬৬) আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহী রাজিউন)। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আজ ৫ এপ্রিল রোববার ভোর সাড়ে ৪টায় নিউইর্কের এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন তিনি । কামাল আহমেদের নিকটাত্মীয় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। সিলেট বিয়ানীবাজার উপজেলার লাউতা গ্রামের বাসিন্দা কামাল আহমদ মৃত্যুকালে স্ত্রী, এক পূত্র, এক কন্যা , ৫ ভাই ও ৫ বোন সহ বহু আত্মীয়-স্জন ও গুণগ্রাহী রেখে গেছেন । ভাই-বোনদের মধ্যে কামাল আহমেদ সবার বড়। তার পুরো পরিবারই যুক্তরাষ্ট্র প্রবাসী। নিউইয়র্কের কুইন্সে বসবাস করতেন কামাল আহমেদ ।
স্থানীয় সময় গত ৩১ মার্চ মঙ্গলবার দুপুর ১২টায় গুরুতর অসুস্থ হয়ে নিউইর্কের এলমহার্স্ট হাসপাতালে ভর্তি হয়েছিলেন কামাল আহমেদ। ওই হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা শেষে তার শরীরে করোনাভাইরাস পজেটিভ পাওয়া যায় বলে চিকিৎসকরা জানান। ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন তিনি । দ্রুত তার অবস্থার অবনতি ঘটে। আজ ৫ এপ্রিল রোববার ভোর সাড়ে ৪টায় লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শেষ নি:শ^াস ত্যাগ করেন তিনি। উল্লেখ্য, সিলেটের বিয়ানীবাজারের কৃতি সন্তান কামাল আহমেদ দীর্ঘ ৩০ বছর ধরে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির উন্নয়নে নিরলসভাবে কাজ করে গেছেন। মৃত্যুর আগ পর্যন্ত দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ সোসাইটির সভাপতির দায়িত্ব পালন করছিলেন তিনি । এর আগে যুক্তরাষ্ট্র প্রবাসী বৃহত্তর সিলেটবাসীর সর্ববৃহৎ সংগঠন জালালাবাদ এসোসিয়শন অব আমেরিকার দুই মেয়াদে সভাপতির দায়িত্ব পালন এবং যুক্তরাষ্ট্র প্রবাসী বিয়ানীবাজারবাসীর সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির তিন মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বহু সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন কামাল আহমদ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ