Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

আরো মৃত্যু অপেক্ষা করছে : ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে সামনের দিনগুলোতে আরো বেশি মৃত্যু হবে বলে জানিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এমনটি জানান। এসময় যুক্তরাষ্ট্রের সকলকে আরো সতর্কভাবে চলার আহ্বানও জানান ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় শনিবার হোয়াইট হাউজে সাংবাদিকদের এ কথা বলেন ট্রাম্প। রোববার আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, অনেক মৃত্যু হতে চলেছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য সরকারের সমালোচনা করে ট্রাম্প বলেন, অনেকেই প্রয়োজনের চেয়ে বেশি ভেন্টিলেটর পেতে চাইছে। এসময় ট্রাম্প আরো বলেন, আমরা এমন এক সময়ে উপনীত হয়েছি যেটা খুবই ভয়াবহ। আমরা মনে হয় কখনো এমন সংখ্যা দেখিনি। যুক্তরাষ্ট্রে ‘বুলেটের গতিতে’ করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ছে। এরই মাঝে দেশটিতে ৩ লাখেরও বেশি করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৮ হাজারেরও বেশি মানুষের। এর মধ্যে নিউ ইয়র্কেই মারা গেছেন ৩ হাজার ৫শ’রও বেশি। এ সপ্তাহে করোনা-জর্জরিত আমেরিকা সবচেয়ে ভয়াবহ দিনগুলোতে প্রবেশ করতে পারে জানিয়ে ট্রাম্প বলেন, দুর্ভাগ্যবশত (করোনা সংক্রমণের ফলে) আরও অনেক মানুষের মৃত্যু হবে। আশঙ্কা হচ্ছে যে, সম্ভবত এটি সবচেয়ে কঠিন সময় হতে চলেছে। এই সপ্তাহ আর আগামী সপ্তাহের মধ্যবর্তী সময়টা। এ ভাইরাসকে কঠোরভাবে মোকাবিলার প্রতিশ্রুতি জানিয়ে ট্রাম্প বলেন, আমরা করোনা কবলিত অঙ্গরাজ্যগুলোতে বিপুল মাত্রায় সামরিক সহায়তা দিতে কাজ করছি। হাজার হাজার সেনা, চিকিৎসক, নার্স যুক্ত করার কাজ চলছে। শিগগিরই নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে প্রায় ১ হাজারসহ করোনায় জর্জরিত অন্যান্য রাজ্যেও বিপুল সেনা ও চিকিৎসককে যুক্ত করা হবে বলে জানান মার্কিন প্রেসিডেন্ট। হোয়াইট হাউজের বিশেষজ্ঞরা ইতিমধ্যে জানিয়ে দিয়েছে ঘরবন্দি হয়েও যুক্তরাষ্ট্রে করোনায় এক থেকে আড়াই লাখ মানুষ মারা যেতে পারে। সিএনএন, রয়টার্স।



 

Show all comments
  • Nazmul Huda ৬ এপ্রিল, ২০২০, ১:১৭ এএম says : 0
    ভাষা হারিয়ে যায় মৃত্যুর কাছে পৃথিবীর মানুষ গুলো কতটা অসহায়, মহান দয়াময় প্রভুর দয়া ছাড়া এই বিপদ থেকে বাঁচার আর কোন উপায় নেই, আল্লাহ পাক আমাদের প্রিয় মাতৃভূমির অসহায় মানুষদের হেফাজত করুন "আমীন"
    Total Reply(0) Reply
  • Md Kabir Hossain Sujon ৬ এপ্রিল, ২০২০, ১:১৭ এএম says : 0
    এরা অনেক মুসলিম হত্যা করেচে পরিকল্পিত ভাবে
    Total Reply(0) Reply
  • Mahmud Hussain ৬ এপ্রিল, ২০২০, ১:১৭ এএম says : 0
    সময় অনুপাতে যে যার কৃতকর্মের সাজা অবশ্যই পাবে এটাই চিরন্তন নিয়ম, বর্তমানে যারা পুরা বিশ্বে করোনা ভাইরাসের মতো মহামারী ছড়িয়ে মানবতার বিরুদ্ধে জঘন্য ঘৃনিত কাজ করেছে তাদেরকেও একদিন পাপের প্রতিফল ভোগ করতে হবে
    Total Reply(0) Reply
  • Bishow Jeet ৬ এপ্রিল, ২০২০, ১:১৮ এএম says : 0
    সবাই দয়া করে জনসমাগম এড়িয়ে চলুন,, মক্কা মদীনা বন্ধ , সাময়িক কয়েক দিন বাড়িতে নামাজ পড়ুন জমায়েত এড়িয়ে চলুন ,নিজের পরিবার নিরাপওা কথা চিন্তা করুন, করোনা একটা ছোয়াছে রোগ , সবাই সচেতন হোন,
    Total Reply(0) Reply
  • Mst Reshma Islam ৬ এপ্রিল, ২০২০, ১:১৯ এএম says : 0
    আমাদের দেশে এখন সময়ের ব্যাপার গার্মেন্টস খোলা রেখে কখন করোনা মোকাবেলা করা যাবে না
    Total Reply(0) Reply
  • Rosse Di Md Balal ৬ এপ্রিল, ২০২০, ১:১৯ এএম says : 0
    কোথায় গেলো তোমাদের এত ক্ষমতা? কোথায় গেলো তোমাদের এত দাপট? সামান্য একটা ভাইরাসের কাছে জিম্মি হয়ে আছে গোটা দুনিয়ার সব রাঘব-বোয়াল। ফিরে এসো মহান আল্লাহর পথে যিনি তোমাকে সৃষ্টি করেছেন।
    Total Reply(0) Reply
  • L R Milon ৬ এপ্রিল, ২০২০, ১:২০ এএম says : 0
    যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী ছয় লাখেরও বেশি মানুষ এই করোনাভাইরাসে মারা গেছেন এবং ১১ লাখেরও বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। এটা কি আনুষ্ঠানিক ঘোষণা??
    Total Reply(0) Reply
  • সুমাইয়া আক্তার ৬ এপ্রিল, ২০২০, ১:২০ এএম says : 0
    আল্লাহ তোমার দয়া ভিক্ষা চাই আমাদের সকল মসিবত থেকে বাচিয়ে দাও
    Total Reply(0) Reply
  • ash ৬ এপ্রিল, ২০২০, ৪:৫৯ এএম says : 0
    WHO WIN USA , ISRAEL OR CHINA ?? WHO IS BIGEST LOOSER ????
    Total Reply(0) Reply
  • ash ৬ এপ্রিল, ২০২০, ৫:০১ এএম says : 0
    WHATS IN YOUR MIND TRUMP??? WHAT U THINKING ??
    Total Reply(0) Reply
  • abbas uttara ৬ এপ্রিল, ২০২০, ৭:১৫ এএম says : 0
    তোমার এবং তোমার পূর্ব পুরুষদের ইসলাম নিধনেের অতীত ও বর্তমান নীলনকশার স্বেত্বপত্র প্রকাশ করে মুসলিম জাতির কাছে ক্ষমা চাও
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ