Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সঙ্কটময় সময় পার করছি

দ্য ইউনিয়ন জার্নাল | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

করোনায় বিপর্যস্ত ইউরোপের দেশ স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো শানচেজ জাতির উদ্দেশে দেয়া ভাষণে বলেছেন, আমরা এখন ইতিহাসের সবচেয়ে সঙ্কটময় সময় পার করছি।
মহামারী করোনায় মৃত্যুপুরীতে পরিণত হওয়া দেশটিতে জাতীয় সতর্কতার মেয়াদ আগামী ২৬ এপ্রিল পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেয়া হয়েছে। জাতীয় সতর্কতার কারণে দেশটিতে মানুষের চলাচলের ওপর বিধিনিষেধ আরোপ রয়েছে। সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ।
স্পেনের সরকার গত মঙ্গলবার এই জাতীয় সতর্কতার অনুমোদন চাওয়ার পর দেশটির সংসদ এ ব্যাপারে অনুমোদন দিয়েছে। প্রধানমন্ত্রী ভাষণে বলেন, আরও দুই সপ্তাহ নির্জন ঘরে একাকী থাকা কতটা কঠিন তা আমি বুঝতে পারছি।

কিন্তু এই সঙ্কটের মুখে এ ছাড়া আমাদের আর কিছু করার নেই। আরও কয়েক সপ্তাহ আমাদের এই নিষেধাজ্ঞার মধ্যে থাকতে হবে। আমরা প্রত্যেক পরিবারকে ঘরে থাকার আহ্বান জানাচ্ছি। যারা তরুণ তারা তাদের পড়াশোনা চালিয়ে যাও। যারা বয়স্ক মানুষ আছেন, আপনারা নিজেদের সুরক্ষিত রাখুন।
মহামারী করোনার ভয়াবহতার বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, আমরা কতটা শান্ত ও স্থির থাকতে পারি এই দিনগুলোতে সেই পরীক্ষাই নিচ্ছে। আমাদের জীবনে এ দিনগুলোই সবচেয়ে কঠিন দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ