Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে করোনা দ্বিতীয় পজেটিভ : সেই বৃদ্ধের ছেলে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামে করোনাভাইরাস সংক্রমিত আরও একজন রোগী গতকাল রোববার রাতে শনাক্ত হয়েছে। ২৫ বছর বয়সী এই তরুণ নগরীর দামপাড়া এক নম্বর গলির বাসিন্দা গত শুক্রবার পজেটিভ হওয়া ৬৭ বছর বয়সী ব্যক্তির ছেলে।
নিবিড় মেলামেশার কারণে করোনা রোগীর ছোঁয়ায় এসে যুবকটি আক্রান্ত হয় বলে চিকিৎসকরা জানান।

পিতার সাথেই তিনি হলেন চট্টগ্রামে দ্বিতীয় করোনা আক্রান্ত ব্যক্তি। রাত সাড়ে ৮টায় এ বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। তিনি জানান, চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার ফৌজদারহাটে ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকসাস ডিজিজেজ- বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় তরুণের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। ওই যুবকের ঘনিষ্ঠ আরও তিনজনসহ মোট ২৩ জনের নমুনা পরীক্ষা করা হলেও তাদের সবার নেগেটিভ পাওয়া গেছে। তাকে জেনারেল হাসপাতালের আইসোলেশনে নিয়ে যাওয়া হয়।

এর আগে শুক্রবার রাতে তাদের দামপাড়ার বাড়িসহ ওই এলাকার ৬টি ভবন, নগরীর ডবলমুরিংয়ে একটি, চন্দনাইশে একটি, সাতকানিয়ায় ১২টি ও পটিয়ায় একটি বাড়ি লকডাউন করা হয়। ওই ব্যক্তি নগরীর মেহেদিবাগে বেসরকারি ন্যাশনাল হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। ওই হাসপাতালের তিন ডাক্তারসহ ২২ জনকে কোয়ারেনটাইনে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পজেটিভ-বৃদ্ধের-ছেলে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ