Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় প্রবেশ ও বের হওয়া বন্ধ : পুলিশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

জরুরি সেবায় যুক্তদের ছাড়া কাউকে ঢাকায় প্রবেশ এবং বের হতে দেয়া হবে না। গতকাল রোববার থেকেই এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ সদর দফতর।

পুলিশ সদর দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জীবনযাত্রা স্বাভাবিক রাখার জন্য জরুরি প্রয়োজন ছাড়া একা কিংবা দলবদ্ধভাবে বাইরে ঘোরাফেরা করা নিষিদ্ধ ঘোষণা করা হলো। পরবর্তী সরকারি নির্দেশ না দেয়া পর্যন্ত জনসাধারণকে ঢাকায় প্রবেশ করতে দেয়া হবে না। এমনকি তাদের ঢাকা ছেড়ে যেতেও দেয়া হবে না।

সরকারি নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং লোকজনদের ঘরে অবস্থানের বিষয়টি নিশ্চিত করতে পুলিশ কাজ করছে। পুলিশ করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশ এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে দেশের সব নাগরিক এবং সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানিয়েছে।

গতকাল পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, জরুরি সেবার সঙ্গে নিয়োজিতরা ছাড়া রাজধানীকে কেন্দ্র করে সাধারণ মানুষের আগমন-বহির্গমন বন্ধ থাকবে। এ ব্যাপারে মাঠ পর্যায়ের পুলিশকে আইজিপি কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন।

এর আগে, নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখতে সবাইকে ঘরে থাকার নির্দেশনা পালনে কাজ করছিল পুলিশসহ সরকারের সংশ্লিষ্ট সংস্থাগুলো। কিন্তু বিচ্ছিন্নভাবে পোশাক কারখানা চালু হওয়ার খবরে হঠাৎ করে গত শনিবার দেশের বিভিন্ন প্রান্ত থেকে পোশাক শ্রমিকসহ হাজার হাজার মানুষের ঢাকামুখী ঢল নামে। এর প্রেক্ষিতে বাড়তি সর্তকতার জন্য পুলিশ সদর দফতর থেকে ওই নির্দেশনা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ