Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

গার্মেন্টস খুলে দিয়ে জাতিকে হুমকির মুখে ফেলা হচ্ছে ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের ব্যাপক বিস্তৃৃতির মধ্যেই গার্মেন্টস শিল্প কারখানাসমূহ খুলে দেয়ায় গভীর উদ্বেগজনক বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী। তিনি বলেন, করোনাভাইরাস প্রাদুর্ভাবের মাঝে গার্মেন্টস খুলে দিয়ে নতুন করে বিপর্যয় ডেকে আনা হচ্ছে।
তিনি বলেন, গার্মেন্টস কর্মীরা চাকুরি বাঁচানোর স্বার্থে কর্মস্থলে ফিরে আসতে বাধ্য হচ্ছে। শ্রমিকদের চাকুরিচ্যুতির ভয় দেখিয়ে ৭০-৮০ কি.মি. হেঁটে জীবনের ঝুঁকি নিয়ে ঢাকায় আনা হলো তার জবাব দিতে হবে। গার্মেন্টস শ্রমিকসহ সকল শ্রমিকের বেতন ভাতা সময়মত পরিশোধ করতে হবে এবং চাকুরি বহাল রাখতে হবে।
গতকাল রোববার সকালে ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে কদমতলী থানার জুরাইন চেয়ারম্যান বাড়ী এলাকা সবুজবাগ থানার অসহায় ও কর্মহীন মানুষের মধ্যে খাদ্যসামগ্রী নগদ অর্থ বিতরণকালে প্রিন্সিপাল মাদানী এসব কথা বলেন। এতে আরো উপস্থিত ছিলেন নগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, আলহাজ্ব আনোয়ার হোসেন, মু. হুমায়ুন কবির।
ইসলামী শ্রমিক আন্দোলন : এদিকে, বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী শ্রমিক আন্দোলনের সভাপতি ও পীর সাহেব চরমোনাই উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন ও ঢাকা দক্ষিণ মেয়র প্রার্থী আলহাজ আব্দুর রহমানের নেতৃত্বে হকার, ইজিবাইক, পাথর উত্তোলনকারী শ্রমিকদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এসময়ে নেতৃবৃন্দ করোনাভাইরাসের কারণে অসহায় দিনমজুরদের সহায়তার হাত বাড়িয়ে দিতে বিত্তবানদের প্রতি আহবান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গার্মেন্টস


আরও
আরও পড়ুন