Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

মামলার কোনো অসুবিধা হবে না

প্রধান বিচারপতির আশ্বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

করোনা প্রাদুর্ভাব মোকাবেলায় সরকারের সাধারণ ছুটির সঙ্গে সঙ্গতি রেখে উচ্চ আদালতসহ দেশের সকল আদালত বন্ধ থাকায় চলমান কোনো মামলার কোনো অসুবিধা হবে না- মর্মে আশ্বস্ত করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। গতকাল রোববার বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট এএম আমিনউদ্দিন। টেলিফোনে তিনি জানান, মাননীয় প্রধান বিচারপতি আমাদের এই মর্মে আশ্বস্ত করেছেন যে, করোনা জনিত কারণে সুপ্রিম কোর্টসহ দেশের সকল আদালত বন্ধ রয়েছে। এ সময় বিভিন্ন মামলায় প্রদত্ত অনেক অন্তর্বর্তীকালীন আদেশ, জামিন, স্থগিতাদেশ, স্থিতিবস্থা, নিষেধাজ্ঞা, আত্মসমর্পণের তারিখও উত্তীর্ণ হয়ে যাবে। বিষয়টি নিয়ে আমরা মাননীয় প্রধান বিচারপতি মহোদয়ের সঙ্গে সাক্ষাত করে কথা বলেছি।

তিনি বলেছেন, বিষয়টির প্রতি তার মনোযোগ রয়েছে। এ বিষয়ে একটি নির্দেশনা দেয়া হবে। মামলার কোনো ক্ষতি কিংবা অসুবিধা হবে না। সুপ্রিম কোর্ট বারের সভাপতি বলেন, আদালতের স্বাভাবিক কার্যক্রম চালু হওয়ার পর আইনজীবীগণ প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারবেন। এছাড়া বিশেষ ক্ষমতা আইনের আওতায় আপিল, রিভিশন ইত্যাদি আদালত খোলার তারিখেই দায়ের করে তামাদি হওয়া থেকে রক্ষা করা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ