Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দিল ৫০ প্রতিষ্ঠান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ৯:৪৬ এএম

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ত্রাণ ও কল্যাণ তহবিলে কমপক্ষে অর্ধশতাধিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রদান করা অনুদান গ্রহণ করেছেন। এরমধ্যে বিভিন্ন মন্ত্রণালয়, সরকারি-বেসরকারি এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার বিকেলে তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সঙ্গে যুক্ত হয়ে এই অনুদান গ্রহণ করেন। প্রধানমন্ত্রীর পক্ষে তার মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের হাতে পিএমও’তে অনুদানের চেক তুলে দেন বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার কর্ণধার এবং শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

এ উপলক্ষে প্রদত্ত ভাষণে প্রধানমন্ত্রী করোনাভাইরাস মোকাবিলায় সহযোগিতার হাতকে প্রসারিত করে এগিয়ে আসা বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতি তার শুভেচ্ছা জ্ঞাপন করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আপনাদের সকলকে শুভেচ্ছা জানাচ্ছি। কেননা আপনারা এই প্রয়োজনীয় মুহূর্তে সহযোগিতার মানসিকতা নিয়ে এগিয়ে এসেছেন। জাতি আপনাদের এই অবদানকে সবসময় স্মরণ করবে।’

রেলপথ মন্ত্রণালয়, নৌ-পরিবহন মন্ত্রণালয়, মোংলা বন্দর কতৃর্পক্ষ, চট্টগ্রাম বন্দর কতৃর্পক্ষ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, বাংলাদেশ স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কতৃর্পক্ষ (বিএসইসি), পানিসম্পদ মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ, জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ, বাংলাদেশ পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, অগ্রণী ব্যাংক, সরকারি ব্যাংকসমূহ, এফবিসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, পিএইচপি, মেঘনা গ্রুপ, ইউনাইটেড গ্রুপ, মোমেন গ্রুপ, যমুনা গ্রুপ, রূপায়ন গ্রুপ, ফ্রেস গ্রুপ, সিটি গ্রুপ, কৃষিবিদ ইনস্টিটিউশন অব বাংলাদেশ (কেআইবি), বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড, মিডল্যান্ড পাওয়ার লিমিটেড, ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, আইডিকোল পো ফোরাম লি, ড্রিম হলিডে পার্ক, নরসিংদী, ডায়মন্ড ওয়ার্ল্ড, মাধবদী ডাইং লিমিটেড, কেসিজে অ্যান্ড অ্যাসোসিয়েটস লিমিটেড, ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং, ইন্ট্রাকো, ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড, সৎসঙ্গ বাংলাদেশ, বায়রা, কারা অধিদফতর, গণপূর্ত অধিদফতর, বেসিক বিল্ডার্স লিমিটেড, বেপজা, সরকারি তিতুমীর কলেজ, মহাখালী, এ এম গ্রুপ এবং ওয়াটার ট্রান্সপোর্ট সেল প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ