Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ ৬ এপ্রিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০২ পিএম | আপডেট : ৮:৫৬ পিএম, ৬ এপ্রিল, ২০২০

 

মতলবে এডভোকেট নুরুল আমিন রুহুল এমপির খাদ্য সহায়তা প্র্রদান
মতলব উত্তর(চাঁদপুর)উপজেলা সংবাদদাতা
মতলব উত্তর উপজেলার করোনা ভাইরাসের কারণে কর্মহীন শ্রমিক ও অসহায়দের জন্য ব্যক্তিগত তহবিল খাদ্য সহায়তা ছেংগারচর পৌরসভা ও ১৪টি ইউনিয়নে প্রেরণ কার্যক্রমের উদ্বোধন করেন চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল।
পরে ছেংগারচর পৌর আওয়ামী লীগের উদ্যোগে ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ মাঠে ও আওয়ামী লীগ নেতা আতিকুর রহমানের অর্থায়নে পৌর এলাকার রোস্তম মার্কেটে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।


করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি নিদের্শনার কারণে এলাকার শ্রমজীবী জনগোষ্ঠী বেকার হয়ে পড়েছেন। দৈনন্দিন আয়-রোজগারের পথ বন্ধ হয়ে যাওয়ায় তারা অনেকটাই খাদ্য সংকটে পড়েন। সরকারি বিধি নিষেধের ফলে মতলব উত্তর উপজেলার শ্রমিক বেকার দিনযাপন করছেন। এছাড়া গাড়ি চালক, ভাড়াটে মোটর সাইকেল চালক, জেলে, ভিক্ষুক, দিনমজুর’সহ শ্রমজীবিরা কয়েক সপ্তাহ যাবৎ আয়রোজগার ছাড়া দিনাতিপাত করছেন। তাদের সংকট নিরসনে সরকারের পাশাপাশি সংসদ সদস্য নিজস্ব তহবিল থেকে বিপদগ্রস্ত মানুষের মধ্যে চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল নিজ উদ্যোগে চাল, ডাল, আলু, তেল ও লবন খাদ্য সামগ্রী বিতরন করেন।
ত্রাণ বিতরণ কালে সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হতদরিদ্র শ্রমজীবি মানুষের খাদ্য নিরাপত্তার পরিধি সম্প্রসারণ করেছেন। আওয়ামীলীগ সরকার দেশের একজন মানুষকে খাদ্য কষ্টে থাকতে দেবেনা। এ এলাকার কোন মানুষ একবেলাও না খেয়ে থাকবে না। সরকার জনগণকে সঙ্গে নিয়ে করোনা সংকট মোকাবেলা করেছে। এজন্য আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।
তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে কোয়ারিন্টেন পালন করলে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকিয়ে দেয়া যাবে। এজন্য জনগনকে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীকে সহযোগিতা করতে হবে।
তিনি আরো বলেছেন, করোনার প্রভাবে কাজের অভাবে কেউ না খেয়ে থাকবে না। এজন্য সরকারের পক্ষ থেকে নি¤œ আয়ের মানুষ, শ্রমজীবী ও দিনমজুরদের জন্য খাদ্য ও অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। করোনা নিয়ন্ত্রণে জনসচেতনতার কোনো বিকল্প নেই বলে নুরুল আমিন রুহুল এ সময় উল্লেখ করেন।
মতলব উত্তর উপজেলা পরিষদ কমপ্লেক্স মাঠে সোমবার সকালে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর।

 

 

ঢাকা দক্ষিণ যুবলীগের ত্রাণ বিতরণ অব্যাহত
স্টাফ রিপোর্টার : অসহায়, গরীব, দুস্থ ও কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।
আজ সোমবার প্রায় দুইশত পরিবারের মাঝে খাবার বিতরণ করা হয়।
রাজধানীর টিকাটুলি, মানিকনগর, সায়েদাবাদ, যাত্রাবাড়ি এলাকায় খাবার বিতরণ করা হয়।
এ ববিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা বলেন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন নিখিলের নির্দেশে দুস্থ, অসহায়, কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যহত রেখেছে ঢাকা দক্ষিণ যুবলীগ। প্রতিদিনই রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে নিত্য প্রয়োজনীয় জিনিস ও খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত আর্ত মানবতার সেবায় অসহায় মানুষের পাশে থাকবে যুবগীগ।


সাতক্ষীরায় নিন্ম আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন পুলিশ সুপার
সাতক্ষীরা জেলা সংবাদদাতা
সাতক্ষীরায় নিন্ম আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএমবার)। সোমবার (৬ এপ্রিল) দুপুরে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
অনলাইন পত্রিকা “দৈনিক সংকল্প”এর উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণকালে পুলিশ সুপার বলেন, করোনা ভাইরাসের বিরুপ প্রভাবে বিশ্ববাসী আজ আতংকিত। এই মহামারি কারোনার কারণে অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এই মহা দুর্যোগে কর্মহীন বেকার মানুষের পাশে আর্থিক সহযোগিতা নিয়ে দাঁড়ানোর জন্য তিনি সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন। একই সাথে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হওয়ার আহবান জানিয়ে তিনি আরো বলেন,করোনার এই দুর্যোগ মোকাবেলা করার জন্য সরকার ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে।
এসময় উপস্থিত ছিলেন দৈনিক সংকল্প এর সম্পাদক রামকৃষ্ণ চক্রবর্তী, উপ-সম্পাদক কাজী শওকত হোসেন ময়না, সাতক্ষীরা রেডক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু সায়ীদ, সাতনদী পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান হাবিব, যুগের বার্তা পত্রিকার সম্পাদক আ.ন.ম আবু সাঈদ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর জোৎস্না আরা, সাদর থানার ওসি আসাদুজ্জামান, ডিবি পুলিশের ওসি মহিদুল ইসলাম প্রমুখ।


কুষ্টিয়ায় বিএনপির ত্রাণ বিতরণ
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার
কুষ্টিয়ায় খেটে খাওয়া অসহায় ৬ শ' দরিদ্র, কর্মহীন ও ছিন্নমূল মানুষের মাঝে চাল, আলু, ও সাবান বিতরণ করেছে সদর উপজেলা ও শহর বিএনপি। গতকাল সোমবার সকালে নিজ বাস ভবন পুলিশ লাইনসের সামনে ত্রাণ বিতরণের উদ্বোধন করেন জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সোহরাব উদ্দিন। এরপর পর্যায়ক্রমে ৬ শ ' পরিবারের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়।

এ সময় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাড. শামিমুল হাসান অপু, সদর উপজেলা বিএনপির সভাপতি বসিরুল আলম চাঁদ ও শহর বিএনপিসাধারণ সম্পাদক এ কে বিশ্বাস বাবু উপস্থিত ছিলেন।

 

ফেনীতে ৫০০ গরীব অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিলেন মুফতি রহিমউল্লাহ কাসেমী
ফেনী জেলা সংবাদদাতা

করোনা ভাইরাস সংক্রমণের কঠিন পরিস্থিতিতে সারা দেশ লকডাউনে রয়েছে। এমন পরিস্থিতিতে দেশের সব জায়গায় কর্মহীন গরীব অসহায় শ্রমজীবী মানুষরা রয়েছেন সীমাহীন কষ্টে। গরীব দু:খীদের কথা বিবেচনা করে তাদের পাশে দাঁড়ালেন ফেনী সোনাগাজী উপজেলার কুঠিরহাট গুনক বাবুপুর দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও লালপোল সোলতানিয়া মাদ্রাসার মুহাদ্দিছ মুফতি রহিম উল্লাহ কাসেমী। তিনি গতকাল ব্যক্তিগত উদ্যোগে নিজের এলাকার প্রায় ৫০০ কর্মহীন, গরীব অসহায়, মাদ্রাসা ছাত্র ও শ্রমজীবি মানুষের মাঝে খাদ্য সমাগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন,অত্র মাদ্রাসার শিক্ষক মুফতি মাহমুদুল হাছান, রাশেদুল ইসলাম, কাজী নজরুল ইসলাম, মো: নাহিদ হাছান মোহাম্মদ মোহছেন,দৈনিক ইনকিলাব ফেনী জেলা সংবাদদাতা মো: ওমর ফারুক সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এসব খাদ্য সমগ্রী বিতরণ কালে মুফতি রহিম উল্লাহ কাসেমী বলেন, দেশের এই ক্লান্তিলগ্নে প্রতিটি সমাজের বিত্তবান মালদার দ্বীলদার ও দ্বীনদার সকলে যার যার এলাকায় গরীব দু:খী কর্মহীন অসহায় মানুষদের পাশে দাঁড়ানো উচিত। এদের সাহায্যে এগিয়ে আসলে আল্লাহ পাক আমাদের সাহায্যে এগিয়ে আসবে। হযরত মুহাম্মদ (সা:) বলেছেন দুর্যোগে গরীব দু:খীকে সাহায্য ও দান ছদকা কর আল্লাহ পাক বালা মছিবত দুর করে দেবে। তিনি বলেন বর্তমান পেক্ষাাপটে এই মহামারী আল্লাহর পক্ষ থেকে মছিবত। প্রত্যেকে চিন্তা করা দরকার এই মছিবত গজব আমাদের গুনাহের কারনে আল্লাহ আমাদের উপর অবতীর্ণ করেছেন। এখন আমাদের সকলের উচিত আল্লাহ পাকের দরবারে ক্ষমা চাওয়া, তওবা ইস্তেকফার করা, ভোর রাতে উঠে কান্নকাটি করা। তাহলে আল্লাহ পাক সবাইকে মাফ করে দিতে পারেন। তিনি আরো বলেন আল্লাহ পাক কোরআন এবং ইসলামে সব সমস্যার সমাধান দিয়েছেন। আল্লাহ পাক বলেন আমি মাঝে মধ্যে আজাব গজব ও মছিবত দিয়ে আমার বান্দাদেরকে পরীক্ষা করি। তারা যেন সঠিক পথের দিশারী হয়। আমাকে চিনে এবং তওবা করে, ক্ষমা প্রার্থনা করে আমার দিকে ফিরে আসে। মুফতি রহিম উল্লাহ বলেন,রাসুল (সা:) বলেছেন, কোন এলাকায় মহামারী দেখা দিলে সে এলাকায় না যাওয়া। সবাইকে সচেতন থাকা। এই মুহুর্তে আমাদের দেশের সরকার যে সব প্রশাসনিক নির্দেশনা দিয়েছেন তা সকলে মেনে চলা উচিত। পরে তিনি দেশ তথা সারা বিশ্বের মুসলমানদেরকে বালা মছিবত থেকে আল্লাহ পাক রক্ষা করেন সকলের জন্য দোয়া করেন।

রামগঞ্জে প্রতিবন্ধী ও দুস্থ্যদের মাঝে প্রশাসনের ত্রান বিতরণ অব্যাহত
লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে অঘোষিত লকডাউনে রামগঞ্জে মুদি,ঔষদ, কাছাবাজাসহ নিত্যপন্যের দোকান ছাড়া বন্ধ সকল দোকান। ফলে ঘরবন্দি হয়ে আছেন মানুষ। এই সঙ্কটকালীন সময়ে অসহায়, প্রতিবন্ধী ও দুস্থ্যদের মানুষের পাশে দাড়িয়েছে রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান ও রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন। 
তারা পৃথক ভাবে গত বেশ কিছুদিন থেকে চলার পথে চোখে পড়া বা বিভিন্ন মাধ্যমে খুঁজে খুঁজে খেটে খাওয়া অসহায়, দুস্থ্য ও প্রতিবন্ধীর ঘরে চাল-ডাল-তেল-নুন-পেয়াঁজসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের প্যাকেট পৌছে দিচ্ছেন।
 

কোটালীপাড়ায় করোনা আতংকীত কর্মহীন মানুষদের মাঝে কলেজ ছাত্রলীগের খাদ্যসামগ্রী বিতরণ

কোটালীপাড়া ( গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা

 

গোপালগঞ্জের কোটালীপাড়ায় করোনা আতংকীত কর্মহীন হয়ে পরা সাধারণ মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে কলেজ ছাত্রলীগ। 

আজ সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা পরিষদ মাঠে কলেজ ছাত্রলীগের উদ্যোগে উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ,প্রচার সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা,আওয়ামীলীগ নেতা আতিকুজ্জামান বাদল,রুহুল আমিন খান,নারায়ন দাম,কবিরুল ইসলাম রুনী উপস্হিত হয়ে এ খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এসময় কলেজ ছাত্রলীগের সভাপতি স্বপন তালুকদার,সাবেক ভিপি মাইনুল ইসলাম রিমো,সাংগঠনিক সম্পাদক রাজিব শেখ, কোটালীপাড়া উপজেলা ছাত্রলীগের সহ- সভাপতি মনির হোসেন শেখ,মারুফ মুস্নি,সাদ্দাম হোসেন উপস্হিত ছিলেন।

টাঙ্গাইলের কালিহাতিতে কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
টাঙ্গাইল জেলা সংবাদদাতা
করোনা ভাইরাসের কারণে কর্মহীন টাঙ্গাইলে কালিহাতি উপজেলার নিম্মআয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
সোমবার ৬ এপ্রিল দুপুরে উপজেলার পাইকোড়া ইউনিয়নের ছাতিহাটি ঈদগা মাঠে প্রায় ৫ শতাধিক পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক সোলায়মান হাসান ও কেন্দ্রীয় যুবলীগ নেতা মুজাহিদুল ইসলাম শিপনের ব্যক্তি উদ্যোগে এ ত্রান সামগ্রী বিতরণ করা হয়।
এ সময় পাইকোরা ইউনিয়নের চেয়ারম্যান আজাদ হোসেন, জেলা যুবলীগের নেতা ইমরান হোসেন জুয়েল, জেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শফিউল আলম মুকুল ও ঠিকাদার ফারুক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
এ সময় প্রত্যেককে চার কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি পেঁয়াজ, এক কেজি ডাল, এক কেজি আটা, এক কেজি লবণ ও এক লিটার তেল দেওয়া হয়।


সাতক্ষীরায় স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রুটি ও গুড় বিতরণ কর্মসূচির উদ্বোধন
সাতক্ষীরা জেলা সংবাদদাতা

সাতক্ষীরা পৌরসভার প্রত্যেক অসচ্ছল পরিবারে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রুটি ও গুড় বিতরণ কর্মসূচির উদ্বোধন হয়েছে। সোমবার (৬ এপ্রিল) সকাল ১০ টায় পুরাতন সাতক্ষীরায় শেখ রাসেল শিশু কিশোর পরিষদ এটির আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম।
শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি রাশেদুজ্জামান রাশি ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানের ব্যবস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পরিষদের সহ-সভাপতি আঃ আলিম, আওয়ামীলীগ নেতা শেখ নূরুল হক, কবির হোসেন প্রমুখ।
কর্মসুচিতে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করছেন, সাবেক ছাত্রনেতা বসির আহমেদ, আব্দুর রউফ খোকন, মোঃ নূরুল হক, আঃ রহমান, রুহুল আমিন, কামরুজ্জামান জালাল, ইয়াসিন আলী, সিরাজুল ইসলাম ডালিম।
শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি রাশেদুজ্জামান রাশি জানান, প্রতিদিন সন্ধ্যায় পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রতিটি অসচ্ছল পরিবারে ১০ টি করে আটার তৈরি রুটি ও আড়াইশ গ্রাম গুড়ের প্যাকেট পৌঁছে দেওয়া হবে। রমজান মাস শুরুর আগের দিন পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি বলেন, আজ সন্ধ্যা থেকে খাদ্য সরবরাহ করা হবে।

টাঙ্গাইল সদর থানা শ্রমিকদলের খাদ্য সামগ্রী বিতরণ
টাঙ্গাইল জেলা সংবাদদাতা
করোনাভাইরাসের কারণে অঘোষিত লকডাউনে কর্মহীন হয়ে পড়া অভাবী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে টাঙ্গাইল সদর থানা শ্রমিকদল। টাঙ্গাইল সদর থানা শ্রমিকদলের সভাপতি আমিনুল ইসলাম সুমনের নেতৃত্বে সোমবার দুপুরে টাঙ্গাইল সদর মগড়া ইউনিয়নে রাঘব কররা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শতাধিক কর্মহীন মানুষের মাঝে এই খাদ্য বিতরণ করা হয়।
এ সময় প্রতিজনকে ৩ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি পিয়াজ, ১ কেজি লবন ও ১পাতা করে প্যারাসিটামল ঔষধ দেয়া হয়। খাদ্য সামগ্রী পেয়ে আল্লাহ’র কাছে শুকরিয়া আদায় করেন কর্মহীন হতদরিদ্র, অসহায় ও দুস্থ পরিবারের সদস্যরা।
খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিক, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক একে এম মনিরুল হক, মগড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকদলের সভাপতি তাজীম উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

গফরগাঁওয়ে হতদ্ররিদ্রদের ত্রাণ ও হাসপাতালে স্বাস্থ্য উপকরণ বিতরণ
গফরগাঁও উপজেলা সংবাদদাতা
গফরগাঁও উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুব উর রহমান আজ সোমবার সকালে বিভিন্ন এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণ করেন । এ ছাড়া পাশাপাশি হতদরিদ্রদের মধ্যে মাক্স ও বিভিন্ন উপকরন বিতরণ করার পর গফরগাঁও হাসপাতালে চিকিৎসক এবং নার্সদের মধ্যে স্বাস্থ্য সামগ্রী বিতরণ করেন । পরে গফরগাঁও হাসপাতালের বিভিন্ন ওর্য়াড পরির্দশন করেন । এসময় উপস্থিত ছিলেন গফরগাঁও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মাইনউদ্দিন খানসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা । উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুব উর রহমান জানান, সড়কে বিভিন্ন যানবাহনে চলাচল বন্ধ করার আহবান জানান । তবে মেডিসিন ও নিত্যপ্রয়োজনীয় এবং সংবাদপত্রের গাড়ী এর আওতার বাহিরে থাকবে । বিভিন্ন হাট-বাজারে নিধারিত মুল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রবাদি বিক্রি করার নির্দেশ দেন । সড়কে কিংবা বাজারে অযথা ঘোড়াঘুড়ি না করার আহবান জানান । সুস্থ্য থাকতে হলে সরকারি নির্দেশ মোতাবেক ঘরে থাকুন । উপজেলা সদর থেকে বিভিন্ন জেলা সড়কের যানবাহন চলাচলের বন্ধের নির্দেশ দেন। তবে সামাজিক দুরত্ব বজায় রেখে মসজিদে নামাজ পড়ার জন্য আলেম ওলামাদের প্রতি নির্দেশ দেয়া হয় । যাতে করে দ্রত করোনা ভাইরাস থেকে রেহাই পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ