Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

রাজধানীতে একই পরিবারের ৬ জন করোনায় আক্রান্ত, এলাকা লকডাউন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১:৩৫ পিএম

রাজধানীর সবুজবাগে একই পরিবারের ছয় জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পরীক্ষায় তাদের এক প্রতিবেশীরও করোনা পজিটিভ থাকায় ওই ভবনসহ আশে-পাশের কয়েকটি মহল্লা লকডাউন করা হয়েছে।

রোববার দুপুর থেকে পুলিশ ও সিটি করপোরেশনের লোকজন ওই এলাকার বেশ কয়েকটি বাড়িতে লাল কাপড় বেঁধে চিহ্নিত করে জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করা হয়।

স্থানীয়রা জানান, সবুজবাগ থানাধীন বাসাবো, কালীমন্দির এলাকা, নন্দিপাড়াসহ কয়েকটি মহল্লায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় পুরো মহল্লা লকডাউন করা হয়েছে। চিহ্নিত বাড়িতে বাইরে থেকে কাউকে ভেতরে প্রবেশ কিংবা ভেতর থেকে কাউকে বের হতে দেয়া হচ্ছেনা। এছাড়া, ওই এলকায় জনসাধারণের চলাচলও নিয়ন্ত্রণে নিয়েছে পুলিশ।

 সুবজবাগ থানার নন্দিপাড়া এলাকায় একই পরিবারের ৬ জন আক্রান্তের বিষয়ে পুলিশ জানায়, এক বৃদ্ধ দম্পতি, তাদের দুই মেয়ে ও দুই নাতনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দুই নাতনির মধ্যে একজনের বয়স আড়াই বছর ও অপরজনের বয়স ছয় মাস।

সবুজবাগ থানার ওসি মাহবুব আলম জানান, একই পরিবারের ছয়জনসহ তাদের আরেক প্রতিবেশীকে করোনা রোগী হিসেবে শনাক্ত করেছে আইইডিসিআর। এর ফলে ওই বাড়িগুলোতে পুলিশ প্রহরায় কারো বের হওয়া এবং প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

রোববার আইইডিসিআর জানায়, রাজধানীর মিরপুর ও বাসাবো এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেশি। মিরপুরে ১১ জন এবং বাসাবোতে ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ