Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

চট্টগ্রামে একজনের জন্য কোয়ারেন্টাইনে ৭০ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১:৪২ পিএম

একজনের জন্য হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে কমপক্ষে ৭০ জনকে। তারা করোনাভাইরাস শনাক্ত হওয়া যুবকের সহকর্মী। ছাড়া করোনা রোগীদের চিকিৎসা সেবা দানকারী চিকিৎসক-নার্সদের জন্য চট্টগ্রাম আঞ্চলিক লোপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।
তিনি বলেন, রোববার করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর খুলশীতে ওই যুবকের কর্মস্থল সুপারশপ ‘দি বাস্কেট’ এর মালিক, কমর্চারিসহ ৭০ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এছাড়া চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে থাকা করোনা রোগীদের চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসক-নার্স ও অন্যান্য স্টাফসহ ১৭ জনকে চট্টগ্রাম আঞ্চলিক লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা হয়েছে।
২৫ বছর বয়সি ওই যুবকের আগে তার বাবার (৬৭ বছর) শরীরে করোনা সংক্রমণ পাওয়া যায়। এর পরপরই দামপাড়াসহ মহানগরী ও জেলার অন্তত বিশটি বাড়ি লকডাউন করা হয়।
এখন পর্যন্ত চট্টগ্রামে মোট ১৪৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। গতকাল ২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২২ জনের নেগেটিভ এবং ১ জনের ফলাফল পজেটিভ পাওয়া যায়। চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ওই দুই জন।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন