Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

লকডাউন ভেঙে শাস্তির মুখে সার্বিয়ান ফুটবলার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ৪:৩৯ পিএম

করোনাভাইরাসের কারণে সারাবিশ্বের বিভিন্ন দেশে ঘোষণা করা হয়েছে লকডাউন। সার্বিয়াও এর ব্যতিক্রম নয়। প্রয়োজনের বাহিরে যেন মানুষ ঘরের বাহিরে না যায় সেদিকে খেয়াল রাখছে প্রশাসন। তবে এমতাবস্থায়ও লকডাউন ভেঙে বাহিরে ঘুরতে গিয়ে শাস্তির মুখে পড়লেন সার্বিয়ান ফুটবলার প্রিজোভিচ।

সম্প্রতি এক ভিডিও ট্রায়াল শেষে প্রিজোভিচকে এই সাজা দেওয়া হয়েছে। তিনি নিজের অপরাধ স্বীকার করে নিয়েছেন। ২৯ বছর বয়সী এই স্ট্রাইকার বর্তমানে খেলছেন সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদে। ২০১৭ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেকের পর এখন পর্যন্ত সার্বিয়ার হয়ে ১৩ ম্যাচে মাঠে নেমেছেন তিনি। গোল করেছেন দুটি।

করোনাভাইরাসের কারণে সৃষ্ট উদ্বেগজনক পরিস্থিতিতে সার্বিয়াজুড়ে চলছে লকডাউন। স্থানীয় সময় অনুসারে, বিকাল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত ঘরের বাইরে থাকা নিষেধ। কিন্তু প্রিজোভিচ কারফিউ ভেঙে দেশটির রাজধানী বেলগ্রেডের একটি হোটেলের লবির বারে অবস্থান করছিলেন। সেখান থেকে আরও ১৯ জনকে গ্রেফতার করে সার্বিয়ার পুলিশ।

দ্বিতীয় সার্বিয়ান ফুটবলার হিসেবে ঘরে থাকার নির্দেশ অমান্য করেছেন প্রিজোভিচ। তার আগে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড লুকা জোভিচও একই কাণ্ড ঘটিয়েছিলেন। স্পেন থেকে ফিরে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকার নিয়ম ভেঙে বান্ধবীর জন্মদিন উদযাপন করতে গিয়ে প্রবল সমালোচিত হয়েছিলেন তিনি। পরে অবশ্য ক্ষমা চেয়ে নিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ