Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ঘরে ঘরে নামাজ আদায় মসজিদে জামাত বন্ধ

চট্টগ্রামে ঘরে ঘরে নামাজ আদায় মসজিদে জামাত বন্ধ | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ৭:০৪ পিএম | আপডেট : ৮:০৪ পিএম, ৬ এপ্রিল, ২০২০

সরকারি নির্দেশনা পাওয়ার সাথে সাথে চট্টগ্রামের মসজিদগুলোতে জামাত আয়োজন বন্ধ করা হয়েছে। সোমবার আছর এবং মাগরিবের আজানের আগে পরে মসজিদ থেকে মুয়াজ্জিনগণ এ ঘোষণা দেন। 

তারা মুসল্লিদের উদ্দেশে বলেন, আজান হলে নিজ নিজ বাসায় নামাজ আদায় করুন। কেউ মসজিদমুখী হবেন না। ঘোষণার পরপর নগরীর এনায়েত বাজার শাহী জামে মসজিদসহ মসজিদগুলোর প্রধান ফটক বন্ধ করে দেওয়া হয়। নির্দেশনা মেনে মুসল্লিরা ঘরে ঘরে নামাজ আদায় করেন।
নগরীর আগ্রাবাদ, পাঠানটুলি, কদমতলী, ষোলশহর, নাসিরাবাদ, আলফালাহ গলি, আন্দরকিল্লাসহ বিভিন্ন এলাকায় মসজিদ থেকে এমন ঘোষণা দেয়া হয়। ঘোষণায় বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে এমন নির্দেশনা দেওয়া হয়েছে। সবাইকে ঘরে থাকারও আহ্বান জানান মুয়াজ্জিনগণ।
সরকারি নির্দেশনা পাওয়ার সাথে সাথে পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা নজরদারি শুরু করেন। তবে কয়েকটি মসজিদে আছর এবং মাগরিবের নামাজেও যথারীতি আগের মত মুসল্লিদের উপস্থিতি দেখা গেছে।
সরকারি নির্দেশনায় বলা হয়েছে, পাঁচ ওয়াক্ত নামাজে ইমাম, মুয়াজ্জিন এবং খাদেমসহ সর্বোচ্চ ৫ জন জামাতে অংশ নেবেন। বাইরের কোনো মুসল্লি মসজিদে প্রবেশ করতে পারবেন না।
শুক্রবার জুমার দিনে ইমাম, মুয়াজ্জিন, খাদেমসহ সর্বোচ্চ ১০ জন নামাজ আদায় করতে পারবেন। তবে ওইদিনও মুসল্লিরা মসজিদে যেতে পারবেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ