Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাশরাফির ভ্রাম্যমাণ চিকিৎসাসেবা শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ৭:৫৪ পিএম

বিশ্বব্যাপী প্রাণঘাতি করোনাভাইরাসে ইতোমধ্যে বাংলাদেশে আক্রান্ত হয়েছেন ১২৩ জন। যাদের মধ্যে মারা গেছেন ১২জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৩ জন। বাকিরা দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের নিয়ে হিমশিম খাচ্ছেন কর্তব্যরত চিকিৎসকরা। এই সময়ে অন্য রোগে আক্রান্ত রোগির পুরোপুরিভাবে চিকিৎসাসেবা দিতে পারছেন না চিকিৎসকরা। তাই নড়াইলে নিজের নির্বাচনী এলাকায় নিজ উদ্যোগে ভ্রাম্যমাণ চিকিৎসাসেবা চালু করছেন বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সফল সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। রোববার সকাল থেকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম নড়াইলের তৃণমূল মানুষকে স্বাস্থ্যসেবা দেয়ার জন্য কাজ শুরু করে। এ ধারাবাহিকতায় সোমবারও মানুষ চিকিৎসাসেবা পেয়েছেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ভ্রাম্যমাণ মেডিকেল টিমের কাছে।

এর আগে ৩ এপ্রিল রাতে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় এই স্বাস্থ্যসেবা চালুর ঘোষণা দেন মাশরাফি।

১ মিনিট ৩১ সেকেন্ডের ভিডিও বার্তায় মাশরাফি বলেন, ‘প্রিয় নড়াইলবাসী আসসালামু আলাইকুম, আশা করি আপনারা সবাই ভালো আছেন এবং ঘরে আছেন। আমি একটি তথ্য নিয়ে এসেছি, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ৫ এপ্রিল ভ্রাম্যমাণ চিকিৎসা চালু করছে। আমরা মনে করছি খাদ্য দ্রব্য সরবারহের পাশাপাশি ভ্রাম্যমাণ চিকিৎসাটাও জরুরি। কারণ করোনাভাইরাসে আক্রান্ত ছাড়াও অন্যান্য রোগে যারা ভুগছেন, তারা যেন সঠিক চিকিৎসা পায়। এই জন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আশা করি আপনারা ধৈর্য্য ধারণ করবেন এবং ওখানে (ভ্রাম্যমাণ টিমে) দু’টো মোবাইল নাম্বার থাকবে আপনারা যোগাযোগ করবেন। এই মুহূর্তে আমরা দুজন ডাক্তার দিয়ে শুরু করছি, নড়াইলের সন্তান ডা: দ্বীপ বিশ্বাস এবং তার সহধর্মীনী ডা: স্বপ্না রানী সরকার। আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। আপনারা নড়াইলের সন্তান এবং নড়াইলকে সহযোগিতা করার জন্য আপনারা এগিয়ে এসেছেন। আশা করছি, নড়াইলে আরো যারা ডাক্তার আছেন, নড়াইলের সন্তান, আপনারাও এগিয়ে আসবেন।

এ মূর্হুতে সবচেয়ে বেশি জরুরি, আপনার ঘরে থাকা. ধৈর্য্য ধারণ করবেন, এই সমস্যা থেকে আমরা খুব তাড়াতাড়ি উৎরে উঠবো বলে আশা করছি। আবারো বলছি আপনাদের সকলের সহযোগিতা আমাদের একান্ত কাম্য। চিকিৎসা ব্যবস্থা যেটা চালু হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রেখে আপনারা চিকিৎসা নিবেন। আমাদের এই ক্ষুদ্র প্রয়াস আশা করছি আপনাদেরকে সহযোগিতা করবে। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সকলকে ধন্যবাদ জানান এই সিন্ধান্তটা নেয়ার জন্য। আশা করি আমার নড়াইলবাসী উপকৃত হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাশরাফি

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ