Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

টেলি সামাদের মৃত্যুর ১ বছর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ৮:৫২ পিএম

ঢাকায় চলচ্চিত্রের দর্শকপ্রিয় অভিনেতা টেলি সামাদকে ছাড়া কেটে গেল একটি বছর। আজ সোমবার তার প্রথম মৃত্যুবার্ষিকী ছিল। দীর্ঘদিন অসুস্থ থাকার পরে গত বছরের ৬ই এপ্রিল না ফেরার দেশে পাড়ি জমান টেলি সামাদ। তার মৃত্যুতে চলচ্চিত্রাঙ্গনে নেমে এসেছিল শোকের ছায়া।

বর্তমান বৈশ্বিক সংকটের কথা ভেবে তার মৃত্যুবার্ষিকীতে কোনো আয়োজন করা হয়নি বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা। টেলি সামাদের আত্মার মাগফিরাতের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন কন্যা সোহেলা সামাদ কাকলী।

টেলি সামাদের প্রকৃত নাম আব্দুল সামাদ। ১৯৭৩ সালে ‘কার বউ’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তিনি। ‘কার বউ’ তার অভিনীত প্রথম সিনেমা হলেও দর্শকদের কাছে তিনি পরিচিতি পান আমজাদ হোসেনের ‘নয়নমণি’ ছবির মাধ্যমে। দীর্ঘ চল্লিশ বছরের ক্যারিয়ারে তিনি অভিনয় করেছেন ছয় শতাধিক সিনেমায়। সাংস্কৃতিক পরিমণ্ডলে বেড়ে ওঠা টেলিসামাদ সংগীতেও সমান পারদর্শী ছিলেন। পঞ্চাশটিরও বেশি চলচ্চিত্রে গান করেন টেলিসামাদ।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ