Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

আইন মানছেন না সার্বিয়ান ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কোথাও কোথাও আরোপ করা হয়েছে কারফিউ। মহামারি ঠেকাতেই কঠোর এই ব্যবস্থা। কিন্তু সার্বিয়াতে এই আইন অমান্য করছেন ফুটবলাররাই! কিছুদিন আগে ঘরে থাকার আইন অমান্য করেছিলেন রিয়ালের সার্বিয়ান স্ট্রাইকার ইয়োভিচ। এবার তারই পদাঙ্ক অনুসরণ করলেন আরেক সার্বিয়ান স্ট্রাইকার আলেক্সান্দার প্রিজোভিচ। কারফিউ ভাঙার অপরাধে শাস্তি হিসেবে তাকে গৃহবন্দি থাকতে হবে তিন মাস! অবশ্য কারফিউই ভাঙার কোন যৌক্তিক কারণ ছিল না প্রিজোভিচের। সার্বিয়া সরকার সংক্রমণ ঠেকাতে কারফিউ জারি করেছে বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৫ টা পর্যন্ত। এই সময়েই বেলগ্রেডের একটি বারে পাওয়া গেছে সৌদি ক্লাব আল ইত্তিহাদে খেলা ২৯ বছর বয়সী এই স্ট্রাইকারকে। পুলিশ এই সময়ে তাকেসহ গ্রেফতার করে আরও ১৯ জনকে।

এই কান্ডটি করে প্রিজোভিচ যে বাজে উদাহরণ রেখেছেন। তা বেশ ভালো করেই বুঝতে পারছেন। তাই দোষ স্বীকার করে একটি ভিডিও বার্তায় ক্ষমা চেয়ে নিয়েছেন সবার কাছে। কিছুদিন আগে এই সার্বিয়াতেই এমন কান্ড করে শিরোনাম হয়েছেন রিয়ালের স্ট্রাইকার ইয়োভিচ। জরুরি অবস্থা ভেঙে বান্ধবীর জন্মদিনের পার্টিতে যোগ দিয়েছিলেন। এমন রাষ্ট্রীয় আইন ভাঙার অপরাধে সংশ্লিষ্টদের জেল হতে পারে তিন বছর!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইন


আরও
আরও পড়ুন