Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনার সন্দেহভাজন ১৪ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।
চট্টগ্রাম : চট্টগ্রামে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে দুজনের মৃত্যু হয়েছে। তারা করোনা সংক্রমিত ছিলেন কি না জানতে নমুনা সংগ্রহ করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে থাকা মুক্তিযোদ্ধার মৃত্যু হয়। এর আগে রোববার রাতে চমেক হাসপাতালে মারা যান শরিক মোহাম্মদ নামে এক যুবক।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, তারা কেউই বিদেশফেরত নন। বিদেশফেরত কারও সংস্পর্শে আসার হিস্ট্রিও নেই। তবুও আমরা তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বিআইটিআইডিতে পাঠিয়েছি। ৭১ বছর বয়সী ওই ব্যক্তি সীতাকুন্ড উপজেলার বাসিন্দা।
বরিশাল : বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির বয়স ৫০। তিনি পেশায় ব্যাংক কর্মকর্তা ছিলেন। তার বাড়ি বরিশাল সদর উপজেলায়। তিনি শ্বাসকষ্ট, জ্বর ও গলা ব্যথায় ভুগছিলেন। শ্বাসকষ্ট, জ্বর ও গলা ব্যথা বরিশালের সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
ফরিদপুর : জ্বর, শ্বাসকষ্ট ও লিভারের সমস্যা নিয়ে ফরিদপুরে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গতকাল সকালে জেলার ভাঙ্গা উপজেলার চুমুরদী ইউনিয়নের রায়পাড়া গ্রামে নিজ বাড়িতে অসুস্থ অবস্থায় মারা যান বৃদ্ধ সালাম মাতব্বর (৭০)। এদিকে জ্বর, কিডনি ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় আরেক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি গত ৪ এপ্রিল শারীরিক অসুস্থতা বোধ করলে ফমেকে ভর্তি হন। মৃত আবু শেখ (৭০) ফরিদপুরের মধুখালী উপজেলার চরমুরারদিয়া গ্রামের মৃত হাতেম শেখের ছেলে। তিনি গতকাল সকাল ৯টার দিকে মারা যান।
গাজীপুর : গাজীপুরের কাপাসিয়ায় শ্বাসকষ্টে নিলুফা ইয়াসমিন (৩৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল সকালে তার মৃত্যু হয়। এ নিয়ে স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে। দুই সন্তানের জননী নিলুফা ইয়াছমিন উপজেলার তরগাঁও গ্রামের মাসুদ মিয়ার স্ত্রী। কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আব্দুস সালাম সরকার জানান, ওই নারী ও তার স্বামীসহ পরিবারের সদস্যদের রক্তের নমুনা সংগ্রহ করা করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।
নেত্রকোনা : নেত্রকোনার কেন্দুয়া পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ডের নল্লা এলাকায় জ্বর ও ডায়রিয়ায় এক যুবকের (২১) মৃত্যু হয়েছে। গতকাল সকালে তিনি নিজ বাড়িতে মারা যান। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ার খবর পেয়ে দুপুরে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে গেছে।
জয়পুরহাট : জয়পুরহটের পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের বিন্নিপাড়া গামে জ্বর ও শ্বাসকষ্টে ছানাউল ইসলাম (২৮) নামে এক যুবক মারা গেছেন। গতকাল পৌনে ৩ টার দিকে নিজ বাড়িতে তার মৃত্যু হয়। ছানাউল ওই গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে।
সিরাজগঞ্জ : করোনাভাইরাস (কোভিড-১৯) উপসর্গ নিয়ে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় এক পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। গত রোববার দুপুরে অসুস্থ অবস্থায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। তাড়াশ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইফফাত জাহান এ তথ্য জানান।
গাইবান্ধা : গাইবান্ধা সদরের কামারজানিতে করোনা ভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে আব্দুর রাজ্জাক (৩২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ইতোমধ্যে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। গত রোববার বিকেল ৪ টার দিকে তার মৃত্যু হয়। আব্দুর রাজ্জাক নারায়ণগঞ্জে চাকরি করতেন।
এদিকে, গোবিন্দগঞ্জ উপজেলায় সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে সোনাচরণ দাশ (৭০) নামের এক ব্যক্তি মারা গেছেন। গত রোববার নিজ বাড়িতে তিনি মারা যান। তিনি উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের অনন্তপুর গ্রামের মৃত্যু নোছনা চরণ দাশের ছেলে।
হবিগঞ্জ : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পানছড়ি আশ্রয় কেন্দ্রে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৭৩ বছর বয়সি এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে তিনি মৃত্যুরবণ করেন। তার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে।
করিমগঞ্জ : করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের কুশশাখালি গ্রামের গত শনিবার বিকালে মৃত আনোয়ার হোসেনের ছেলে ইলেকট্রিক মিস্ত্রি মো. রনি মিয়া (২৮) মারা গেছে। করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. রিয়াদ শাহেদ রনি জানান, খবর পেয়ে একটি মেডিক্যাল টিম নিয়ে রনির শরীরে করোনা আছে কি না তা জানার জন্য নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছি।
বাগেরহাট : বাগেরহাটের রামপালে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে গত রোববার সকালে মারা যাওয়া উপজেলা জামায়াতের আমির ও সাবেক ইউপি চেয়ারম্যান শেখ নাসের উদ্দিনের (৬০) শ্রীফলতলা গ্রামে তার নিজের ও শ্বশুরবাড়ির লোকজনসহ যারা লাশকে কবর দিয়েছেন ও গোসল করিয়েছেন তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।



 

Show all comments
  • Jannatul Minal ৭ এপ্রিল, ২০২০, ১:০১ এএম says : 1
    করোনা ভাইরাস থেকে মুক্তির একমাত্র ঔষুধ আল্লাহর একত্ববাদ স্বীকার করে নেওয়া, এবং বিশ্বনবী হজরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অনুসরণ করা। যদি গোটা বিশ্ব তাওবা করে নিজেদের কৃতকর্মের জন্য, আশাকরি বিশ্ব জাহানের প্রতিপালক আল্লাহ রাব্বুল আলামিন আমাদেরকে এই আযাব থেকে মুক্তি দিবেন, ইনশাআল্লাহ। আল্লাহর ক্ষমতার সামনে সবাই এক নগণ্য বস্তু সেটাই আজকে আবার প্রমাণিত সত্য।
    Total Reply(0) Reply
  • সত্য রায় ৭ এপ্রিল, ২০২০, ১:০২ এএম says : 1
    আমি ভবিষ্যতে শুধু অন্ধকার দেখতেছি,স্বজন হারানোর বেদনায় ছল ছল চোখ দেখতেছি। ক্রমে ক্রমে আমরা অন্ধকার থেকে থেকে আরও গভীর অন্ধকারে চলে যাচ্ছি,গিয়েছি। এর জন্য ব্যক্তি থেকে শুরু করে সরকার সবাই দায়ী।
    Total Reply(0) Reply
  • Shahanara Begum ৭ এপ্রিল, ২০২০, ১:০২ এএম says : 0
    গত ২৪ ঘন্টায় দেশে করোনায় নতুন আক্রান্ত ৩৫ জন। মৃত্যুবরণ করেছেন ৪ জন। ইন্নালিল্লাহে অইন্না ইলায়হে রাজিউন।
    Total Reply(0) Reply
  • Asma Ul Hosna ৭ এপ্রিল, ২০২০, ১:০২ এএম says : 1
    কোন হাসপাতালে ডাক্তার নাই। অন্যান্য সাধারণ রোগীরাও চিকিৎসা পাচ্ছে না। এদেশে করোনা আক্রান্ত মানুষগুলো চিকিৎসা না পেয়েই মারা যাবে। আল্লাহ ছাড়া আমাদের হেফজতকারী আর কেউ নাই।
    Total Reply(1) Reply
    • Shakil Kadir ৭ এপ্রিল, ২০২০, ৫:৪২ এএম says : 0
      DIE , OVERCROWDED COUNTRY
  • Ninad Ul Haque ৭ এপ্রিল, ২০২০, ১:০৩ এএম says : 0
    ইতালি প্রথমে কোন গুরুত্ব দেয় নাই, চরম ফল ভোগ করেছে এখন আমাদের পালা। আল্লাহ আমাদের যদি নিতে আসেন ই তবে যাব কিন্তু সাথে কিছু নীতিনির্ধারক গন দেরও নিয়ে জাবার তৌফিক দান করেন,যাতে ভবিষ্যতে এমন গা ছাড়া ভাব করার সাহস না হয় তাদের।
    Total Reply(0) Reply
  • Fayzur Rahman ৭ এপ্রিল, ২০২০, ১:০৩ এএম says : 0
    বাংলাদেশের মানুষ দিশেহারা হবেন না আল্লাহর উপর ভরসা করবেন নামাজ পড়েন কোরআন শরীফ তিলাওয়াত করেন আল্লাহর কাছে মাফ চাই দোয়াকরি এবং অন্যান্য গরিব মানুষের খেয়াল রাখি আমরা ধনি গরিব ভাই ভাই সরকারের ভালো আইন লঙ্ঘন করবেন না মেনে চলেন না হয় লাস ঘনার টাইম পাবেন না আমরা ঘরে থাকি করোনা ভাইরাস থেকে মুসলিম উম্মাহকে আল্লাহ বাঁচান আমিন
    Total Reply(0) Reply
  • Pramanik Jalal Uddin ৭ এপ্রিল, ২০২০, ১:০৪ এএম says : 0
    শহর-বন্দর, পাড়া-গ্রাম সব জায়গায় দেখছি কিছু মানুষ বিনা প্রয়োজনে ঘুরে বেড়াচ্ছে। এরা করনার ভয়াবহতা সম্পর্কে জ্ঞান থাকলেও মানছেন না। এরাই বাংলাদেশকে আরো বেশি ভয়ংকর করে তুলছে। এখনই কার্ফু জারি করে সকলকে ঘরে রাখার আহ্বান জানাচ্ছি।
    Total Reply(0) Reply
  • Md Abrar Ahamad Abrar ৭ এপ্রিল, ২০২০, ১:০৪ এএম says : 0
    এখন সময় দল মতের উর্ধ্বে উঠে মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করা, সরকারের প্রতি নিবেদন সব ভেদাভেদ ভুলে এক সঙ্গে কাজ করুন, সমস্ত বিরোধী দলকে নিয়ে এক টেবিলে বসুন, সবার সাথে আলোচনা করে এই মহা দুর্যোগে সিদ্ধান্ত নিন,দলিয় সঙ্কীর্ণতার উর্ধ্বে উঠুন, আল্লাহর নিকট সাহায্য প্রার্থনা করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ