Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

বিএসএমএমইউ’র ফিভার ক্লিনিকে ১ দিনে ৯৩ রোগী

করোনা ল্যাবে ২৮ স্যাম্পল সংগ্রহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ফিভার ক্লিনিকে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ৯৩ জন রোগী চিকিৎসা সেবা গ্রহণ করেছেন। এরমধ্যে ২৮ জনের করোনাভাইরাস টেস্টের জন্য স্যাম্পল সংগ্রহ করে ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।
গতকাল পর্যন্ত বিএসএমএমইউতে ৯৫ জন রোগীর স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষা করা হলো। পরীক্ষার ফলাফল আইইডিসিআরকে জানিয়ে দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের করোনাভাইরাস ল্যাবরেটরিতে বিভিন্ন হাসপাতাল/প্রতিষ্ঠান থেকে পাঠানো স্যাম্পলসমূহও পরীক্ষা করা হচ্ছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে চিকিৎসাসেবা প্রদান, জরুরি বিভাগসমূহে চিকিৎসাসেবা প্রদান, হেল্প লাইনে চিকিৎসাসেবা দানের পাশাপাশি বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ সেবাও অব্যাহত রয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলের এক্সটেশনে রেসিডেন্ট চিকিৎসকরা করোনাভাইরাস থেকে সুরক্ষা পাওয়ার জন্য ফেস শিল্ড তৈরির কাজ অব্যাহত রেখেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ