Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

সুপারশপ ও কাঁচা বাজার রাজধানীতে সন্ধ্যা ৭টার মধ্যে বন্ধের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

রাজধানীতে সন্ধ্যা সাতটার মধ্যে কাঁচা বাজার ও সুপারশপসহ সব ধরনের নিত্যপণ্যের দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ। এর মধ্যে মহানগর পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও সদস্যরা সুপার শপগুলোতে গিয়ে বিষয়টি জানিয়েছেন। তবে ওষুধের দোকান এই নির্দেশনার আওতায় পড়বে না বলে জানান সংশ্লিষ্টরা। 

জানা যায়, করোনাভাইরাস মোকাবিলায় সামাজিক দূরত্ব নিশ্চিত ও জনসমাগম বন্ধে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন। সর্বশেষ পুলিশ সদর দফতরের পক্ষ থেকে গত রোববার থেকে ঢাকা থেকে কেউ বাইরে যেতে পারবেন না এবং ঢাকার বাইরে থেকে কেউ ঢাকায় প্রবেশ করতেও পারবেন না বলে জানানো হয়।
এমন নির্দেশনার পর গতকাল সোমবার ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে সন্ধ্যা ৭টার মধ্যে যাতে সুপারশপ এবং কাঁচা বাজার বন্ধ করে দেয়া হয় সেই নির্দেশনা দেয়া হয়। ওই নির্দেশনা পাওয়ার পর ডিএমপির সব বিভাগ নির্দেশনা বাস্তবায়নে কাজ শুরু করে। ডিএমপির ডিসি (মিডিয়া অ্যান্ড রিলেশন্স বিভাগ) মো. মাসুদুর রহমান জানান, রাজধানীতে ওঘুধের দোকান এবং জরুরি সার্ভিসগুলো এই নির্দেশের আওতায় আসবে না।
তিনি আরো জানান, স্বীকৃত কাঁচা বাজার ও সুপার শপসমূহ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যস্ত খোলা থাকবে। এছাড়া বিভিন্ন পাড়া ও মহল্লায় অবস্থিত নিত্যপণ্যের দোকানগুলো সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে।

 



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ