Inqilab Logo

ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

সামনে প্রকোপ বাড়তে পারে: সবার দোয়া হোক করোনাভাইরাস থেকে মুক্তি

চট্টগ্রামে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ১২:৫৫ পিএম | আপডেট : ৫:১২ পিএম, ৭ এপ্রিল, ২০২০

সামনের দিনগুলোতে প্রকোপ বাড়ার আশঙ্কা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে আরো বেশি সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি সামাজিক দূরত্ব নিশ্চিত করার পাশাপাশি সীমান্ত হয়ে কেউ যাতে আসতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকতে বলেন।
মঙ্গলবার গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে চট্টগ্রাম বিভাগের প্রশাসনের কমর্কতা ও জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে
তিনি এ নির্দেশনা দেন। ভিডিও কনফারেন্স সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব চট্টগ্রামের কৃতিসন্তান ড. আহমেদ কায়কাউস ।
চট্টগ্রাম জেলার কমর্কতাদের কাছ থেকে করোনার সর্বশেষ পরিস্থিতি জানতে চেয়ে প্রধানমন্ত্রী বলেন, কোন ভাবেই সংক্রমণ বাড়তে দেওয়া যাবে না। চট্টগ্রামে অনেক প্রবাসী আছেন তারা যাতে এখন দেশে না আসেন। যারা এসেছেন তারাও যাতে কোয়ারেন্টাইনে থাকেন। সীমান্ত দিয়ে (ভারত থেকে ) কেউ যাতে আসতে না পারে সে দিকে খেয়াল রাখতে হবে।
মসজিদে না গিয়ে বাসায় নামাজ আদায় করার আহ্বান জানিয়ে তিনি বলেন, যে কোন জায়গায় বসে ইবাদত করা যায়। এখন মক্কা মদিনাতেও কারফিউ জারি করা হয়েছে। ঘরে ঘরে নামাজ আদায় করে মহান আল্লাহর কাছে দোয়া চাইতে হবে।
সামনে শবেবরাতে ঘরেই দোয়া ইবাদত করার অনুরোধ জানিয়ে তিনি দেশবাসীর উদ্দেশে বলেন, এবারের শবেবরাতে দোয়া হোক করোনাভাইরাস থেকে মুক্তি ।

প্রধানমন্ত্রী ডেঙ্গু প্রতিরোধে এখন থেকে মশক নিধন অভিযান জোরদার করতে বলেন। পার্বত্য জেলা খাগড়াছড়ি ও রাঙামাটিতে হামের প্রকোপ এবং তাতে শিশু মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশ করে এ ব্যাপারে জরুরি পদক্ষেপ নিতে বলেন তিনি।

শিক্ষা উপ মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী চট্টগ্রামে করোনাভাইরাস সনাক্ত করতে টেস্ট শুরুর ব্যবস্থা করায় বারো
আউলিয়ার পুণ্যভূমি চট্টগ্রামবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন সংক্রমণ ঠেকাতে নেওয়া পদক্ষেপ তুলে ধরে বলেন, আমরা সকলে সমন্বিত কার্যক্রম জোরদার করে দুর্যোগ মোকাবিলা করছি।
চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, সংক্রমণ ঠেকাতে এবং অসহায় মানুষের কাছে সরকারি খাদ্য সহায়তা পৌঁছাতে প্রশাসন কাজ করে যাচ্ছে।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩১ মে, ২০২০

আরও
আরও পড়ুন