Inqilab Logo

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ শাওয়াল ১৪৪১ হিজরী

নিউইয়র্কের প্রধান গির্জা এখন করোনা হাসপাতাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৪:২১ পিএম

যুক্তরাষ্ট্রে ক্রমেই অবস্থার অবনতি ঘটতে থাকা করোনাভাইরাসের লাগাম টেনে ধরতে যুক্তরাষ্ট্র লড়াই চালিয়ে যাচ্ছে। মহামারি করোনাভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় নিউইয়র্কের প্রধান গির্জাকে এখন হাসপাতালে পরিণত করা হয়েছে। গতকাল সোমবার গির্জার ডিন একথা জানান।
ডিন ক্লিফটন ড্যানিয়েল নিউইয়র্ক টাইমস’কে বলেন, ম্যানহাটনে ক্যাথেড্রাল চার্চ অব সেন্ট জন দ্যা ডিভাইন নামের গির্জার মধ্যে ৬০০ ফুট দীর্ঘ ৯টি মেডিকেল শিবির খোলা হচ্ছে। এ শিবিরগুলো আবহাওয়া-নিয়ন্ত্রিত হবে। এসব হাসপাতাল শিবিরে কমপক্ষে ২০০ রোগীর চিকিৎসার ব্যবস্থা থাকবে।
ড্যানিয়েল বলেন, এই শতাব্দীর শুরুর দিকে মহামারি প্লেগ চলাকালে এভাবে বিভিন্ন গির্জা চিকিৎসার কাজে ব্যবহার করা হয়েছিল। সুতরাং তাদের কাছে এটা নতুন কিছু নয়। এক্ষেত্রে গির্জাগুলোর পূর্ব অভিজ্ঞতা রয়েছে। তবে এটি আমাদের কাছে একেবারে নতুন।
গির্জার কর্মকর্তারা জানান, কোভিড-১৯ এ আক্রান্ত রোগীরা এ সপ্তাহের মধ্যেই সেখানে আসা শুরু করতে পারে।
যুক্তরাষ্ট্রে মহামারি করোনাভাইরাসে সোমবার মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে। আগামী সপ্তাহগুলোতে পরিস্থিতির আরো অবনতি ঘটতে পারে বলে সতর্ক করে দিয়েছে বিভিন্ন কর্তৃপক্ষ।
বাল্টিমোর-ভিত্তিক জন হপকিন্স বিশ্ববিদ্যালয় সোমবার রাতে জানায়, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ৩ লাখ ৬৮ হাজার আক্রান্ত এবং ১০ হাজার ৯৮৬ জনের মৃত্যু হয়েছে। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩০ মে, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ