Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএমএমইউ’র করোনা ল্যাবে ৪৬ স্যাম্পল সংগ্রহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৫:০০ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ফিভার ক্লিনিকে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ৭৩ জন রোগী সেবা গ্রহণ করেছেন। এরমধ্যে ৪৬ জন রোগীর করোনাভাইরাস টেস্টের জন্য স্যাম্পল সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। এ নিয়ে মঙ্গলবার (৭ এপ্রিল) পর্যন্ত ১৪১ জন রোগীর স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার ফলাফল আইইডিসিআর কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের করোনাভাইরাস ল্যাবে বিভিন্ন হাসপাতাল/প্রতিষ্ঠান থেকে পাঠানো স্যাম্পলও পরীক্ষা করা হচ্ছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে চিকিৎসাসেবা, জরুরি বিভাগসমূহে চিকিৎসাসেবা, হেল্প লাইনে চিকিৎসাসেবা প্রদানের পাশাপাশি বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ সেবাও অব্যাহত রয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলের এক্সটেশনে রেসিডেন্ট চিকিৎসকরা করোনাভাইরাস থেকে সুরক্ষা পাওয়ার জন্য ফেস শিল্ড তৈরির কাজ অব্যাহত রেখেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ